শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

আড়াইহাজারে পল্লী সঞ্চয় ব্যাংকের সাড়ে ৫ কোটি টাকার গড়মিল

জড়িত ৩ কর্মকর্তা সাময়িক বরখাস্ত
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০২
ফাইল ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পল্লী সঞ্চয় ব্যাংকের সাবেক ৩ কর্মকর্তাকে বিগত কয়েক বছরে ব্যাংকের প্রায় সাড়ে ৫ কোটি টাকা ঋণ দানে আনিয়ম ও হিসেবে গড়মিলের কারণে সামিয়ক বরখাস্ত করা হয়েছে। এরা হলেন, সাবেক ব্যবস্থাপক মোহাম্মদ কামাল হোসেন, সাবেক কম্পিউটার অপারেটর মোঃ নাহিদ হোসেন এবং মাঠ কর্মী জাহাঙ্গীর আলম। ব্যাংক সূত্র থেকে প্রাপ্ত বিভিন্ন ডকুমেন্টস এর ভিত্তিতে শনিবার বিষয়টি নিশ্চিৎ হওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে ঋণ বিতরণের কথা বলে ২০১৪ সাল থেকে এ যাবত কয়েকজন কর্মকর্তা পরস্পর যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাত করেছে। সম্প্রতি পল্লী সঞ্চয় ব্যাংক এর আড়াইহাজার শাখার কয়েকজন দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতি ও অনিয়মের গুরুতর তথ্য ফাঁস হয়েছে। ৪/৫ জন কর্মকর্তা-কর্মচারী মিলে ঋণ বিতরণের নামে অনিয়ম করেছে ৫ কোটি ৩২ লাখ টাকা।এদের মধ্যে উক্ত ৩ জনকে পল্লী সঞ্চয় ব্যাংক থেকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। এদের মধ্যে বরখাস্ত সাবেক ব্যবস্থাপক কামাল হোসেন ( এম- ৪৫০) বর্তমানে পঞ্চগড় জেলা আঞ্চলিক কার্যালয়ে, কম্পিউটার অপারেটর নাহিদ হোসেন ( এন- ২১৮) বগুড়া জেলা আঞ্চলিক কার্যালয়ে এবং মাঠ সহকারী জাহাঙ্গীর আলম ( জে- ২০৩) রংপুর জেলা আঞ্চলিক কার্যালয়ে কর্মরত।

এ ব্যাপারে অভিযুক্ত কামাল হোসেন বলেন, টাকা গুলো বিভিন্ন মারপ্যাঁচে ফিল্ডে আটকে আছে। আমাকে দুই মাসের জন্য আড়াইহাজারে সংযুক্ত করা হয়েছে। আমি চেষ্টা করব দুই মাসের মধ্যে টাকা গুলো ফিল্ড থেকে আদায় করে দিতে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে