শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

সীতাকুণ্ড ভাটিয়ারীতে ভ্রাম্যমান আদালতের অভিযান

সীতাকুণ্ড প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২২

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক সীতাকুণ্ড ভাটিয়ারী বাজার এলাকায় অভিযান চালানো হযেছে। বুধবার দুপুর আড়াইটার দিকে অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মোঃ আলাউদ্দিন। অভিযানে দুটি ডায়াগনস্টিক সেন্টারকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ, পরিসংখ্যানবিদ ইমাম উদ্দিন এবং সীতাকুণ্ড প্রেসক্লাব অর্থ সম্পাদক সবুজ শর্মা শাকিল, পুলিশ উপপরিদর্শক মো. মফিজুলসহ আইন শৃংখলা বাহিনীর অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। উপজেলা প্রশাসন ও সীতাকুণ্ড উপজেলা স্বাস্হ্য বিভাগের উদ্যোগে বিভিন্ন বেসরকারি ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়।

অভিযানকালে এক্সরে টেকনিশিয়ান এবং ডাক্তারদের পদবী ব্যবহার, বিশেষজ্ঞ না হয়ে ল্যাব মালিক তার নামের পাশে বিশেষজ্ঞ ব্যবহার করা, ল্যাবটির লাইসেন্স না থাকায় ও অন্যান্য অব্যবস্থাপনা’র কারণে লাইফ সেভার ডায়াগনস্টিক সেন্টারকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা সহ ডায়াগনস্টিক সেন্টারটি বন্ধ ঘোষণা করা হয়।

অপরটিতে এক্সরে টেকনিশিয়ান এবং ডিপ্লোমাধারী না থাকার কারনে, লাইসেন্স আপডেট না থাকায় ও বিভিন্ন অনিয়মের কারনে হেলথ ভিউ ডায়াগনস্টিক ল্যাবকে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ওয়েল কেয়ার ডায়াগনস্টিক সেন্টারকে সবকিছু সঠিকভাবে পরিচলানা করায় ধন্যবাদ জ্ঞাপন করা হয়। ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে