শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

বশেমুরকৃবিতে মাঠ দিবস ও কৃষি যন্ত্রপাতি প্রদর্শনী মেলা

গাজীপুর প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল বিভাগের আয়োজনে ও বহিরাঙ্গন কার্যক্রমের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের গবেষণা মাঠে প্রফেসর ড. মোঃ মোস্তাফিজার রহমানের উদ্ভাবিত একটি চাকা চালিত লিভার অপারেটেড মাল্টিরো স্প্রেয়ার মেশিন ও একটি শক্তিচালিত মাল্টিরো স্প্রেয়ার মেশিন এর মাঠ দিবস ও বহিরাঙ্গন কার্যক্রমের আয়োজনে খামার শাখায় কৃষি যন্ত্রপাতি প্রদর্শনী শীর্ষক মেলা বুধবার সকালে অনুষ্ঠিত হয়েছে।

মাঠ দিবস ও কৃষি যন্ত্রপাতি প্রদর্শনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া । এতে বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ এবং পরিচালক (গবেষণা) প্রফেসর ড. মোঃ আবিয়ার রহমান।

অনুষ্ঠানে ভাইস-চ্যান্সেলর তাঁর উদ্বোধনী বক্তৃতায় বলেন, বর্তমান বাস্তবতায় আধুনিক কৃষি যন্ত্রপাতি ও প্রযুক্তির ব্যবহার আমাদের কৃষি এবং কৃষকের উন্নয়নের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। লিভার অপারেটেড মাল্টিরো স্প্রেয়ার মেশিন ও শক্তিচালিত মাল্টিরো স্প্রেয়ার মেশিন ব্যাপকভাবে কৃষকদের মাঝে ছড়িয়ে দিতে পারলে আমাদের কৃষক ও উৎপাদকের যেমন অর্থ, সময় ও শ্রমের সাশ্রয় হবে তেমনিভাবে উক্ত যন্ত্র ব্যবহারের ফলে ব্যবহারকারীর স্বাস্থ্যঝুঁকি হ্রাস পাবে।

বিশ্ববিদ্যালয়ের পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. ইমরুল কায়েসের সভাপতিত্বে অনুষ্ঠিত মাঠ দিবস ও কৃষি যন্ত্রপাতি প্রদর্শনী মেলায় কাউলতিয়া, ভাওরাইদ (গাজীপুর সদর), মার্তা (শ্রীপুর), উপজেলা থেকে আগত ৩০ জন কৃষক অংশগ্রহণ করেন।

যাযাদি/ এ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে