শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

শ্যামনগর হরিনগর কাঁকড়া মোটাতাজাকরণ ফিস ফারমার্স স্কুল গঠন

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ২১:১১

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউপির হরিনগর বাজার সংলগ্ন বৃহস্পতিবার (২৯ ফেব্রুিয়ারি) সকালে হরিনগর কাঁকড়া মোটাতাজাকরণ মৎস্যজীবি সিবিও সমিতি গঠন উপলক্ষে এক সভার আয়োজন ও ফিস ফারমার্স স্কুল গঠন করা হয়।

জাতিসংঘ এর খাদ্য ও কৃষি সংস্থার আয়োজনে শ্যামনগর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের বাস্তবায়নে কাঁকড়া মোটাতাজাকরণ মৎস্যজীবি সিবিও সমিতি গঠন অনুষ্ঠানে সিবিও সমিতির উদ্দেশ্য, কাঁকড়া চাষে প্রযুক্তি সম্প্রসারণ, চাষিদের জ্ঞান বিনিময়, ঘের ব্যবস্থাপনা, জলবায়ু পরিবর্তনের সাথে অভিযোজন করে কাঁকড়া চাষ ও একটি কমিটি গঠন সহ পরিকল্পনা গ্রহণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতিসংঘ খাদ্য ও কৃষি সংস্থার আঞ্চলিক সমন্বয়কারী ড. মোঃ রফিকুল ইসলাম খাঁন।

শ্যামনগর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের ক্ষেত্র সহকারী এম মুজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের ফিল্ড ফ্যাসিলিটিটের মেহেদী হাসান, কাঁকড়া চাষি ধীতষ সরদার, কাঁকড়া চাষি কমলা রানী, রিনা রানী প্রমুখ।

অনুষ্ঠানে স্কুল পরিচালনায় সুজাতা মন্ডলকে সদস্য সচিব, সন্ধ্যা বালা মন্ডল, ধীতষ সরদার, রিনা রানী মন্ডল ও কমলা রানী মন্ডলকে সদস্য করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

জানা যায়, স্কুলের সদস্য সংখ্যা নারী চাষি ৩৫ জন ও পুরুষ চাষি ১৫ জন সহ ৫০ জন। সমবায় সমিতি তৈরী করে স্কুলের তহবিল গঠন করারও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে