মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ঝিনাইদহে হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড

ঝিনাইদহ প্রতিনিধি
  ০৪ মার্চ ২০২৪, ১৫:০২
ঝিনাইদহে হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড

ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলার আদর্শআন্দুলিয়া গ্রামে কৃষক হত্যা মামলায় দুই জনকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত।

সোমবার (৪ মার্চ) দুপুর সাড়ে ১২ টার দিকে এ রায় দেন সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার আদর্শআন্দুলিয়া গ্রামের লিটন বিশ্বাস ও মনিরুল বিশ্বাস। রায় ঘোষনার পরপরই তাদেরকে প্রিজন ভ্যানে করে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

রায়ের বিবরণে জানা যায়, উপজেলার আদর্শ আন্দুলিয়া গ্রামের বাসিন্দা কৃষক মশিয়ার রহমান ২০১৪ সালের ২৬ মে সন্ধ্যায় বাড়ির পাশের বৈঠক খানায় বসেছিল। সেসময় ওই গ্রামেরই কিছু মানুষ রামদা, লোহার রড, লাঠি নিয়ে সেখানে উপস্থিত হয়ে সেখান থেকে টেনে পাশ^বর্তি একটি টিউবওয়েলের নিকট নিয়ে মশিয়ার রহমানকে বেধড়ক মারপিট করে গুরুতর আহত করে।

বিষয়টি টের পেয়ে চাচা মশিয়ারকে উদ্ধার করতে গেলে রাতুলকে (মশিয়ারের ভাতিজা) পিটিয়ে আহত করে তারা। পরে স্থানীয়রা বিষয়টি টের পেয়ে ছুটে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। আহত মশিয়ার রহমান ও রাতুলকে উদ্ধার করে প্রথমে হরিনাকুন্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে মশিয়ার রহমানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন (২৭.০৫.১৪) তার মৃত্যু হয়। ওই দিনই নিহতের পরিবারের পক্ষ থেকে ৯ জনকে আসামী করে হরিনাকুন্ডু থানায় হত্যা মামলা দায়ের করা হয়।

মামলার তদন্ত শেষে পুলিশ ওই বছরেরই ২৫ নভেম্বর জনের বিরুদ্ধে আদালতে চুড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেন। সেই মামলার সাক্ষ প্রমাণ শেষে আদালত লিটন বিশ্বাস ও মনিরুল বিশ্বাসকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। মামলার বাকি ৬ অভিযুক্তকে খালাশ প্রদান করা হয়েছে।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর ইসমাইল হোসেন জানান, নিহতের সাথে আসামীদের পারিবারিক জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ ছিল। আদালতের রায়ে আমরা সন্তুষ্ট।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে