শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

গোসাইরহাটে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি
  ০৭ মার্চ ২০২৪, ১৭:৩৭
গোসাইরহাটে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ৯ টায় উপজেলা শহীদ মিনার চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন, গোসাইরহাট থানা, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, ছাত্রলীগ ও অন্যান্য সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান৷

আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মো. শাহাবুদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মো. আবুল খায়ের, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাজমা বেগম, উপজেলা আইসিটি অফিসার মাইনুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার লুৎফর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইকবাল হোসেন, সাংবাদিক প্রমুখ। এসময়, সামাজিক, রাজনৈতিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়াও শিশুদের বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে উপজেলা শিল্পকলা ও শিশু একাডেমি। এরমধ্যে রয়েছে শিশুদের জন্য বঙ্গবন্ধুর উপর রচিত কবিতা আবৃত্তি, সংগীত, একক ও দলীয় নৃত্য প্রতিযোগিতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতা, চিত্রাংকন, নৃত্য ও শেখ হাসিনার লেখা আমাদের ছোট রাসেল সোনা এবং শেখ মুজিবুর রহমানের লেখা অসমাপ্ত আত্মজীবনী নিয়ে বই পাঠ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এখানে ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের উপর আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন সংগীতানুষ্ঠানের আয়োজন করে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে