শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মেলান্দহে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি
  ১৫ মার্চ ২০২৪, ১৯:৩৭
মেলান্দহে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

''স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তার স্বার্থে কৃত্তিম বুদ্ধিমত্তা ব্যবহার করি'' এই প্রতিপাদ্যে জামালপুরের মেলান্দহে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন পক্ষ থেকে শুক্রবার (১৫ মার্চ) সকালে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

বিশ্ব ভোক্তা অধিকার দিবসে সকালে একটি র‍্যালী উপজেলা পরিষদ থেকে বের হয়ে মেলান্দহ বাজারের প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিন করে মির্জা আজম আধুনিক অডিটোরিয়াম এসে শেষ হয়। পরে অডিটোরিয়ামের দ্বিতীয় তলায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবা হক এর সভাপতিত্বে বক্তব্য দেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আখতার, মেলান্দহ থানার ওসি তদন্ত কবির হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি ও নাট্যকার আসাদুল্লাহ ফারাজী।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবা হক বলেন, ভোক্তা অধিকার নিয়ে উপজেলা প্রশাসন প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি জনগণের জীবনযাত্রার মানোন্নয়ন অত্যন্ত জরুরি। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত প্রতিটি মানুষই ভোক্তা। সঠিক দাম ও পরিমাপে মানসম্মত পণ্য পাওয়া সবার অধিকার। ভোক্তা ও ব্যবসায়ী উভয়কেই ভোক্তার অধিকার সম্পর্কে জানতে হবে। শিশু খাদ্যে ভেজাল, নিম্নমানের ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রী বন্ধ করতে হবে।পণ্যের মোড়কের তথ্যের সঙ্গে পণ্যের মানের মিল থাকা আবশ্যক। মানুষ সচেতন হলে এ বিষয়ে প্রতারণার সুযোগ অনেকাংশে কমে যাবে।

উপজেলা প্রশাসনিক কর্মকর্তা আলামিন এর সঞ্চালনায় আরও বক্তব্য দেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সোহানা বিলকিস, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক রাবেয়া বেগম, ইত্তেফাক সংবাদদাতা শাহ জামাল প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকরা এতে উপস্থিত ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে