শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শিশু দিবসে শিক্ষার্থী ও অভিভাবকরা পেল বিনামূল্যে জন্ম নিবন্ধন

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  ১৮ মার্চ ২০২৪, ১৫:৩১
শিশু দিবসে শিক্ষার্থী ও অভিভাবকরা পেল বিনামূল্যে জন্ম নিবন্ধন

সিরাজগঞ্জের রায়গঞ্জে কোমলমতি ক্ষুদে মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে ভিন্নধর্মী আয়োজনে উদযাপন হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু দিবস।

বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবসের তাৎপর্য ভবিষ্যৎ প্রজম্মের মাঝে তুলে ধরতেই রোববার (১৭ মার্চ) উপজেলার ধামাইনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে শালিয়াগাড়ি বাজারের মাদ্রাসা শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে আলোচন সভা,দোয়া মাহফিল ও বিনামূল্যে জন্ম নিবন্ধন সনদ বিতরণের আয়োজন করা হয়। এ

তে মাদ্রাসা শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদের মাঝেও বিনামূল্যে জন্ম নিবন্ধন সনদ তুলে দেন ইউপি চেয়ারম্যান রাইসুল হাসান সুমন। ইউপি সচিব রোজিন পলাশ বলেন, নাগরিক হিসেবে সব ধরনের অধিকার ভোগ করতে শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন বাধ্যতামূলক করেছে সরকার।

বিষয়টি জরুরি হলেও জন্ম নিবন্ধনের ক্ষেত্রে অনেকটা উদাসীন অভিভাবকরা।প্রতিটি মানুষের শতভাগ জন্ম নিবন্ধন বাস্তবায়নের লক্ষ্যে আমরা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে নানা উদ্যোগ গ্রহন করছি। এর অংশ হিসাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী উপলক্ষে মাদ্রাসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের বিনামূল্যে জন্ম নিবন্ধন সনদ তুলে দেওয়া হয়েছে।

ইউপি চেয়ারম্যান রাইসুল হাসান সুমন বলেন, আমরা সকল দিবস গুরুত্ব দিয়ে ইউনিয়ন পরিষদের উদ্যোগে পালন করে থাকি। শিশুর জন্ম নিবন্ধণের ক্ষেত্রে এখনো অভিভাবকদের অসচেতনতা রয়েছে। আমরা সচেতনতা বাড়াতে চেষ্টা করছি। অধিকার নিশ্চিত করতে সকল নাগরিককে জন্ম নিবন্ধনে উদ্বুদ্ধ করতে আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে