শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আখাউড়ায় প্রশাসনের বাজার মনিটরিং, ৭ ব্যবসায়ীকে জরিমানা

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
  ১৮ মার্চ ২০২৪, ১৫:৩৪
আখাউড়ায় প্রশাসনের বাজার মনিটরিং, ৭ ব্যবসায়ীকে জরিমানা

পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রশাসনের বাজার মনিটরিং অব্যাহত রয়েছে।

সোমবার সকালে উপজেলার ধরখার ইউনিয়নের তন্তর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া আক্তার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তীর নেতৃত্বে দুটি আদালত আদালত পরিচালনা করেন।

এসময় বিভিন্ন অপরাধে সাত ব্যবসায়ীকে ১৬ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

আদালত সূত্রে জানা যায়, বেলা ১১টায় দুটি আদালত তন্তর বাজারে অভিযানে যায়। এসময় আদালত কাঁচা বাজার, মুদি মালের দোকান, ফলের বাজার ঘুরে দেখেন এবং ব্যবসায়ী ও ক্রেতাদের সাথে কথা বলে পণ্যের দর দাম সম্পর্কে খোঁজ খবর নেন। এসময় দোকানে পণ্যের মূল্য তালিকা না থাকা, অতিরিক্ত দামে পিয়াজ বিক্রি এবং খাদ্য লাইসেন্স না থাকায় মোট ৭টি ব্যবসা প্রতিষ্ঠান মালিককে বিভিন্ন অঙ্কের জরিমানা করেন।

এ বিষয়ে জানতে চাইলে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া আক্তার বলেন পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্যের বাজার স্থিতিশীল রাখতে তন্তর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। এসময় বিভিন্ন অপরাধে দুটি আদালত ৭ ব্যবসায়ীকে ১৬ হাজার ৩’শ টাকা জরিমানা করা হয়েছে। মূল্য স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদেরকে সতর্ক করা হয়েছে। বাজার মনিটরিংয়ে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকে আদালতকে সহযোগিতা করেন ধরখার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মাসুদ, সাব ইন্সপেক্টর মোঃ আবুল কালাম, আখাউড়া খাদ্য গুদামের সহকারী উপ খাদ্য পরিদর্শক রিতেশ চন্দ্র দাস প্রমুখ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে