শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শ্রীবরদীতে কৃষি প্রণোদনা ও ঢেউটিন বিতরণ

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি
  ০৩ এপ্রিল ২০২৪, ১৫:৪৩
শ্রীবরদীতে কৃষি প্রণোদনা ও ঢেউটিন বিতরণ

২০২৩-২৪ অর্থবছরে খরিপ-১/২০২৪-২৫ মৌসুমে উফশী আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) সকালে উপজেলা কৃষি অফিসের আয়োজনে অফিস চত্বরে বিতরণ কার্যক্রম শুভ উদ্বোধন করেন শেরপুর-৩ আসনের সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম।

পরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ ২২টি পরিবারে মাঝে ২৬ বান্ডিল ঢেউটিন ও ৭৮ হাজার টাকার চেক বিতরণ করা হয়। উপজেলা কৃষি অফিসার (অ:দা) কৃষিবিদ হুমায়ুন দিলদারের সঞ্চালনায় সভাপতি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন।

এসময় উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জুয়েল আকন্দ, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ছালাহ উদ্দিন ছালেম, থানা অফিসার ইনচার্জ কাইয়ুম খান সিদ্দিকী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমির হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রহুল আলম তালুকদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আমিনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, রাজনৈতিক নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মী ও কৃষক-কৃষাণিরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৫শত কৃষকের মাঝে ৫ কেজি আউশ ধান বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি ও ১৫০ জন কৃষকের মাঝে ১ কেজি করে পাট বীজ বিতরণ করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে