শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ফুলবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা বর্ষবরণ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  ১৪ এপ্রিল ২০২৪, ১৪:২৫
ছবি : যায়যায়দিন

দিনাজপুরের ফুলবাড়ীতে বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে বাংলা নববর্ষ বরণ উৎসব উদযাপন করা হয়েছে।

বর্ষবরণ উপলক্ষে রোববার সকালে পৌরসভা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী এসে উপজেলা প্রশাসনের মঙ্গলশোভাযাত্রায় যোগ দিয়ে পৌর শহর প্রদক্ষিণ করে। র‌্যালীতে নানা বয়সের নারী-পুরুষ,কচিকাচা কেউ পাঞ্জাবী,কেউ বাসস্তি শাড়ী পরে র্যালীতে অংশগ্রহকরে গানের তালে তালে নাচতে থাকে। র‌্যালীটি পৌর শহর প্রদক্ষিন শেষে পৌরসভা আয়োজিত বৈশাখী মেলায় গিয়ে শেষ হয়। র্যালী শেষে পৌর পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে পৃথক পৃথক ভাবে পান্তা ইলিশ উৎসবের আয়োজন করে।

মঙ্গল শোভা যাত্রায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মীর মো. কামহ্ তমাল, পৌর মেয়র আলহাজ্ব মাহমুদ আলম লিটন, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, বিশষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল প্রমুখ।

এছাড়া মঙ্গল শোভাযাত্রায় উপজেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী, পৌর পরিষদের কাউন্সিলার, কর্মকর্তা, কর্মচারী, বীরমুক্তিযোদ্ধাগণসহ উপজেলার সর্বস্তরের মানুষ।

এদিকে নববর্ষ উপলক্ষে বাংলার ঘরে ঘরে বিরাজ করেছে উৎসবমুখর পরিবেশ। পহেলা বৈশাখ কে বরণ করে নিতে উপজেলা প্রশাসন, পৌর পরিষদের পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন নানা কর্মসূচি পালন করেছে।

এদিকে বৈশাখ উপলক্ষ্যে স্থানীয় উপশহরে পৌরসভার আয়োজনে পাঁচদিন ব্যাপি মেলার আয়োজন করা হয়েছে। ফুলবাড়ী পৌরসভা আয়োজিত বৈশাখী মেলায় শতশত মানুষের ঢল নামে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে