শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে বর্ণাঢ্য আয়োজনে ‘বাংলা নবর্বষ ১৪৩১’ বরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ১৪ এপ্রিল ২০২৪, ১৫:০২
ছবি : যায়যায়দিন

ঠাকুরগাঁওয়ে র্বণাঢ্য আয়োজনে আবহমান বাংলার ঐতিহ্য ‘বাংলা নবর্বষ ১৪৩১’ বরণ ও উদ্‌যাপন করা হয় । এ উপলক্ষ্যে ঠাকুরগাঁও জেলা প্রশাসন ব্যপক র্কমসূচি গ্রহণ করে। সকালে ঠাকুরগাঁও কালক্টরেট চত্বর থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয় এবং শোভাযাত্রাটি স্টেশন ক্লাবে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে ঠাকুরগাঁও স্টেশন ক্লাবে আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এছাড়া ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় , ঠাকুরগাঁও সরকারি বালকিা উচ্চ বিদ্যালয় ও কালক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের সামনের রাস্তায় আল্পনা আঁকা হয়।

সবচাইতে আর্কষণীয় আয়োজন ঠাকুরগাঁও র্কোট চত্বর বটতলায় মনোজ্ঞ র্বষবরণ-১৪৩১ সাংস্কৃতকি অনুষ্ঠান।

এসব আয়োজনে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য দ্রৌপদী দেবী আগরওয়াল, পৌর মেয়র আঞ্জু মনোয়ারা বন্যা,ইএসডিও নির্বাহী পরিচালক ডঃ মুহাম্মদ শহীদ উজ জামানসহ জেলার বিশিষ্ট জন ও রাজনৈতিক-সাংস্কৃতিক ব্যক্তিত্বরা।

এ ছাড়া বাংলা নববর্ষ উপলক্ষ্যে হাসপাতাল, সরকারি শিশু পরিবার ও জেলা কারাগারে উন্নত মানের বাঙালি খাবার পরিবেশন করা হয় এবং কারাবন্দীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

এসব কর্মসূচির পাশাপাশি ঠাকুরগাঁও জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান নিজস্ব ব্যবস্থাপনায় জাঁকজমকপূর্ণভাবে পহেলা বৈশাখ উদ্‌যাপন করে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে