রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ১৮ জনের মনোনয়ন পত্র দাখিল

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি
  ১৫ এপ্রিল ২০২৪, ২০:১৪
আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ১৮ জনের মনোনয়ন পত্র দাখিল

৬ ষ্ঠ তম উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে আগামী ৮ ই মে অনুষ্ঠিত হতে যাচ্ছে আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। উক্ত নির্বাচনে তিন পদের বিপরীতে ১৮ জন প্রার্থী অনলাইনে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন সোমবার (১৫ এপ্রিল) বিকাল ৪ টা পর্যন্ত উপজেলা চেয়ারম্যান পদে ৬ জন। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৯ জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) ৩ জন অনলাইনে মনোনয়ন পত্র দাখিল করেছেন বলে নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সুত্রে জানাযায়, উপজেলা চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারন সম্পাদক মর্তুজা হাছান, পাচঁ নম্বর শিবপাসা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলী আমজাদ তালুকদার, সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মোঃ আলাউদ্দিন মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আকবর হোসেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ডাঃ মোঃ লোকমান মিয়া ও ডাঃ রেজাউল করিম।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৯ জন। তারা হলেন, উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হীরেন্দ্র পুরকায়স্থ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাজাহান মিয়া, উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহিদ হাসান জীবন, উপজেলা ছাত্র লীগের সভাপতি মিলোয়ার হোসেন, উপজেলা জামায়েতের সেক্রেটারি ও সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল হাই, তিন নম্বর জলসুখা ইউপির সাবেক ইউপি সদস্য মিনু মিয়া, কালীপদ পাল, আব্দুল জলিল ও হারুনুর রশিদ।

ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৩ জন। তারা হলেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রাণী সরকার, সাবেক ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার শিখা ও রেফা আক্তার।

সুত্রে আরো জানাযায়, এ উপজেলায় একটি পৌরসভা ও পাঁচটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯৪ হাজার ৪৮২ জন। এর মধ্যে পুরুষ কোটার ৪৮ হাজার ৭২৫ জন ও নারী ভোটার ৪৭ হাজার ৩০২ জন। ভোট কেন্দ্র রয়েছে ৪৩ টি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাইফুল আলম বলেন, নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, মনোনয়ন ফরম যাচাই-বাছাই হবে ১৭ এপ্রিল। মনোনয়ন ফরম প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ভোট গ্রহণ ৮ মে অনুষ্ঠিত হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে