শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

মনোহরদীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি
  ২০ এপ্রিল ২০২৪, ১১:৩৭
আপডেট  : ২০ এপ্রিল ২০২৪, ১১:৪৬
মনোহরদীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

প্রাণী সম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ, এই প্রতিপাদ্যে নরসিংদী জেলার মনোহরদীতে, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এল,ডি,ডি পি) এর সহযোগিতায় উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক সেবা সপ্তাহ ও দিনব্যাপী প্রাণী প্রদর্শনীর শুভ উদ্বোধন করা হইয়াছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে মনোহরদী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও দিনব্যাপী প্রাণী প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

অতিথিবৃন্দ প্রদর্শনীর ৫০টি স্টল ও আগত, ৫০০ খামারিদের পালন করা উন্নত জাতের গৃহপালিত গরু, মহিষ, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী, কবুতর ও দৃষ্টি নন্দন পাখি পরিদর্শন করেন। ও প্রান্তিক খামারিদের সাথে কুশল বিনিময় করেন। পরে মনোহরদী উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মনোহরদী উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান, এম,এস,ইকবাল আহমেদ (ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোহরদী উপজেলা পরিষদ।) বাবু প্রিয়াশিষ রায়, (সাধারণ সম্পাদক মনোহরদী উপজেলা আওয়ামী লীগ।) মারুফ দস্তেগীর, (সহকারী কমিশনার (ভূমি) মনোহরদী নরসিংদী) মো. মতিউর রহমান (তারা কমান্ডার) সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার মনোহরদী উপজেলা। আফরোজা সুলতানা (রুবী)মহিলা ভাইস চেয়ারম্যান মনোহরদী উপজেলা পরিষদ। ডা. মাহফুজ উদ্দিন ভুইয়্যা (উপজেলা প্রাণিসম্পদ অফিসার) সহ মনোহরদী উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী সহ খামারিবৃন্দ।

এ সময় বক্তারা বলেন বর্তমান সরকার প্রাণিসম্পদ খাতের উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছেন। মহামারী করুণার সময় সরকার ক্ষতিগ্রস্ত খামারীদের মাঝে বিভিন্ন ধরনের সাহাজ্য ও প্রণোদনা দিয়েছেন। আজকের এই প্রদর্শনীর মূল উদ্দেশ্য হচ্ছে প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি করা, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি করা ক্ষুদ্র খামারিদের ও উদ্যোক্তাদের প্রতিকুল পরিবেশ মোকাবেলা করা, বিজ্ঞানভিত্তিক, পশুপালন কৌশল ও নিরাপদ প্রাণিজ আমিষের সরবরাহ নিশ্চিত করা ।

মনোহরদী উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর সব সময়, প্রান্তিক খামারিদের মাঝে সু পরামর্শ ও সেবা দিয়ে যাচ্ছে। উক্ত অনুষ্ঠান সকাল ৯ টা ৩০ মিনিট হতে আরম্ভ করে বিজয়ী প্রার্থীদের পুরস্কারের চেক বিতরণের মধ্য দিয়ে সমাপনি অনুষ্ঠান শেষ হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে