শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ধর্মপাশায় হাওরে বোরো ধান কাটা শুরু

ধর্মপাশা-মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ২০ এপ্রিল ২০২৪, ১৮:২০
ধর্মপাশায় হাওরে বোরো ধান কাটা শুরু

সুনামগঞ্জের ধর্মপাশায় উৎসবমূখর পরিবেশের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বোরো ধান কাটা শুরু হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে ধর্মপাশা উপজেলার সুখাইর রাজাপুর দক্ষিন ইউনিয়নের ঘুলুয়া গ্রামের হাওরে কৃষক প্রীতিশ বর্মনের জমির পাকা বোরো ধান কাটার মধ্য দিয়ে এ ধান কাটা উৎসবের উদ্বোধন করা হয়।

ধর্মপাশা উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এ উৎসবের উদ্বোধন করেন ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ গিয়াস উদ্দীন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার মীর হাসান আল বান্না, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ শাহাব উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আব্দুল মোত্তালেব সরকার, ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন তালুকদার, পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী মো: জাহাঙ্গীর আলমসহ কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দীন বলেন, ‘হাওর এলাকার কৃষকের বছরের একমাত্র বোরো ফসল ঘরে তোলার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে। আমরা সে লক্ষেই কাজ করে যাচ্ছি।’

উপজেলা কৃষি কর্মকর্তা মীর হাসান আল বান্না বলেন, ‘এবার বোরো মৌসুমে ধর্মপাশা হাওরে ৩১ হাজার ৯. ৭ হেক্টর জমিতে বোরো আবাদ করা হয়েছে। আবহাওয়া অনুকূলে থাকায় এবার বাম্পার ফলনও হয়েছে। কোনো বড় ধরনের প্রাকৃতিক দুর্যোগ দেখা না দিলে আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যে হাওরে বোরো ধান কাটা শেষ করা সম্ভব হবে বলে আশা করছি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে