শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

গৌরীপুরে আইনি লড়াইয়ে জয় পেয়েছেন পরাজিত কাউন্সিলর আলী আহাম্মদ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
  ২০ এপ্রিল ২০২৪, ১৮:৪৯
গৌরীপুরে আইনি লড়াইয়ে জয় পেয়েছেন পরাজিত কাউন্সিলর আলী আহাম্মদ

নির্বাচনের তিন বছর পর আদালতের মাধ্যমে জয় পেয়েছেন ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের পরাজিত কাউন্সিলর প্রার্থী এস এম আলী আহাম্মদ।

শুক্রবার (১৯ এপ্রিল) ময়মনসিংহ বিভাগীয় কমিশনারকে এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা ও দায়িত্ব বুঝিয়ে দিতে চিঠি দিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মো. মিজানুর রহমান। এর আগে মঙ্গলবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।

উল্লেখ্য ২০২১ সালের ৩০ জানুয়ারি গৌরীপুর পৌরসভার নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে ডালিম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন এসএম আলী আহাম্মদ। ভোট গণনা শেষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী উটপাখি প্রতীকের মোহাম্মদ আরিফুল ইসলাম ভূঁইয়াকে বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন।

এ ফলাফল প্রত্যাখ্যান করে পরাজিত কাউন্সিলর প্রার্থী আলী আহাম্মদ আদালতের দ্বারস্থ হন। দীর্ঘ আইনি লড়াই শেষে পুনরায় ভোট গণনার আদেশ দেন আদালত। এতে দেখা যায়, আলী আহাম্মদ (ডালিম) প্রতীক পেয়েছে ৬০৪ ভোট ও আরিফুল ইসলাম ভূঁইয়া (উটপাখি) প্রতিক পেয়েছে ৫৩৯ ভোট। গত বছর ২৯ অক্টোবর নিম্ন আদালত আগের ফলাফল বাতিল করে ডালিম প্রতীকের এস এম আলী আহাম্মদকে বিজয়ী ঘোষণা করেন।

পরে নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেন উটপাখি প্রতীকের মোহাম্মদ আরিফুল ইসলাম ভূঁইয়া। আপিলের পর বিজ্ঞ উচ্চ আদালত গত ২৫ জানুয়ারি নিম্ন আদালতের রায়ের ওপর ৮ সপ্তাহ স্থগিতাদেশ দেন। পরবর্তীতে আবারও শুরু হয় আইনি লড়াই। ৩ মার্চ উচ্চ আদালত ও নির্বাচনী ট্রাইব্যুনাল আপিলের চূড়ান্ত রায়ে নিম্ন আদালতের রায় বহাল রাখা হয়।

বিজ্ঞ আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে এস এম আলী আহাম্মদ বলেন, ভোটারদের ওপর আমার শতভাগ আস্থা ছিল, তাই বিজয় ফিরিয়ে আনতে আমি আদালতের দ্বারস্থ হয়েছিলাম। আমি ন্যায় বিচার পেয়েছি।

এ বিষয়ে গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাকিল আহমেদ বলেন-‘ময়মনসিংহ বিভাগীয় কমিশনার স্যার এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেবেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে