শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

‘কাদের সিদ্দিকী না থাকলে সখীপুরের মানুষ রাজাকার হতো-এ বক্তব্য প্রত্যাখ্যান করে ক্ষমা প্রার্থনা করুন'- কাদের সিদ্দিকী বীরউত্তমকে স্থানীয় এমপি অনুপম শাহজাহান জয়

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  ২০ এপ্রিল ২০২৪, ১৮:৫৬
‘কাদের সিদ্দিকী না থাকলে সখীপুরের মানুষ রাজাকার হতো-এ বক্তব্য প্রত্যাখ্যান করে ক্ষমা প্রার্থনা করুন'- কাদের সিদ্দিকী বীরউত্তমকে স্থানীয় এমপি অনুপম শাহজাহান জয়

‘বঙ্গবীর কাদের সিদ্দিকী না থাকলে, সখীপুর-বাসাইলের মানুষ রাজাকার হতো'। কাদের সিদ্দিকী বীরউত্তমের এমন কথার তীব্র প্রতিবাদ করে স্থানীয় এমপি অনুপম শাহজাহান জয় বলেন, আমি তাঁকে ( কাদের সিদ্দিকী বীরউত্তম) অনুরোধ করি তাঁর এ বক্তব্য প্রত্যাখ্যান করে সখীপুর -বাসাইলের জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করেন। তিনি এসময় বলেন- কাদের সিদ্দিকী সাহেব কাদেরিয়া বাহিনী গঠনের আগেই আমার বাবাসহ( প্রয়াত শওকত মোমেন শাহজাহান) সখীপুরের দশজন টগবগে যুবক ‘৭১ সালের ২০ এপ্রিল সুসংগঠিত হয়ে মুক্তিযুদ্ধের উদ্দেশ্যে বাড়ি থেকে বেরিয়ে পড়েন।

তিনি বলেন, কাদের সিদ্দিকী সংগঠনের সঙ্গে যোগ দেন ৫মে। সুতরাং আপনি আসার আগেই মুক্তিযুদ্ধে নেমে পড়েন সখীপুরের মুক্তিযোদ্ধারা। এমপি অনুপম শাহজাহান জয় বলেন, কাদের সিদ্দিকী সাহেব সম্প্রতি সখীপুরের বিভিন্ন অনুষ্ঠানে আমার বাবাকে ক্ষমা করে দিলেন, এরকম কথাও বলেছেন। কেন? আমার কী চোর ছিল, না কী ডাকাত ছিল? আমার বাবা সখীপুর-বাসাইলের চারবারের সংসদ সদস্য ছিলেন। মুক্তিযুদ্ধের একজন দক্ষ সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেন। সখীপুর- বাসাইলের নিরাপত্তার দায়িত্ব পালন করেন আমার প্রয়াত পিতা কৃষিবিদ অধ্যাপক শওকত মোমেন শাহজাহান।

আজ শনিবার ২০ এপ্রিল সখীপুরে মুক্তিবাহিনী দিবস পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় এমপি অনুপম শাহজাহান জয় এসব কথা বলেন।

তিনি এসময় আরও বলেন, কাদের সিদ্দিকী নিজেই বাংলাদেশ প্রতিদিনের একটি কলামে লিখেছিলেন -শওকত মোমেন শাহজাহান না থাকলে কাদেরিয়া বাহিনী হতো না। কাদেরিয়া বাহিনী না থাকলে বাংলাদেশ হতো না।

সকালে উপজেলার ডাকবাংলো চত্বরে এ দিবস পালন করা হয়। অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামালের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, উপজেলা সাবেক কমান্ডার, মুক্তিযোদ্ধা এম ও গণি, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার, সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ শাহিনুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শওকত শিকদার, সহকারি কমিশনার (ভূমি) মনজুরুল মোর্শেদ প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলার মুক্তিযোদ্ধারা, জনপ্রতিনিধি, শিক্ষক মন্ডলী, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য প্রয়াত চারবারের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের নেতৃত্বে কলেজ- বিশ্ববিদ্যালয় পড়ুয়া ১০ জন শিক্ষার্থীকে নিয়ে ২০শে এপ্রিল ১৯৭১সালে সখীপুরে প্রথম মুক্তিবাহিনী গঠন করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে