শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

দেবিদ্বার ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতি লিঃ এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি
  ২০ এপ্রিল ২০২৪, ১৯:৪৪
দেবিদ্বার ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতি লিঃ এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

আন্দমুখর ও সদস্যদের সরব উপস্থিতিতে পাঁচ বছর পর দেবিদ্বার ঐতিহ্যবাহি ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা ও বাজেট উপস্থাপন হয়েছে। শনিবার (২০শে এপ্রিল ২০২৪ইং) সকাল ১০টায় দেবিদ্বার পৌরমিলায়তনে এই সভা অনুষ্টিত হয়।

দেবিদ্বার ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতির সভাপতি, জনাব হাজী আবুল হাসেম সাহেবের সভাপতিত্বে এবং জনাব মোঃ হাসান ইমামের সঞ্চালনায় এই সভা অনুষ্টিত হয়েছে। দেবিদ্বার মাদ্রাসার পেশ ইমাম, হাফেজ মাওলানা রায়হান হুজুরের পরিচালনায় দোয়া ও মিলাদের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক দেবিদ্বার সদর ইউনিয়নের চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি জনাব আলহাজ্ব আবুল কাশেম চেয়ারম্যান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন-দেবিদ্বার ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান জনাব হাজী আবুল কাশেম ওমানী, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সামাদ, দেবিদ্বার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল জলিল, ২নং ভিংলাবাড়ি ওয়ার্ডের সভাপতি হাজী মোঃ কাইউম ভুঁইয়া,দেবিদ্বার উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ ময়নাল হোসেন ভিপি, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সমিতির সহ-সভাপতি আবুল খায়ের, সমিতির সদস্য কবির প্রফেসর, সদস্য শাহজালাল জুয়েল, সদস্য আব্দুর রহিম, সদস্য গোলাম মোস্তফা, সদস্য কামাল হোসেন, সদস্য আবদুল হালিম মাস্টার, সদস্য সাংবাদিক জনি ফারুক, সদস্য ওয়াহেদ সরকার, সদস্য নাহিদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সমিতির উন্নয়ন ও অগ্রযাত্রায় কার্যকরি কমিটি এবং সদস্যদের ঐক্যবদ্ধ থাকতে হবে। এছাড়া সমিতির সদস্যদের আস্থা অর্জনের জন্য সততা ও জবাবদিহিতা অব্যাহত রাখতে হবে।

এর আগে সমিতির বার্ষিক প্রতিবেদন এবং ২০২৩-২৪ অর্থ বছরের বাজেট উপস্থাপন করেন সমিতির সাধারণ সম্পাদক মো. সেলিম সরকার। এই বাজেটের উপর বিস্তারিত আলোচনা শেষে সভার সদস্যদের সম্মতিক্রমে ২০২৩-২৪ইং অর্থবছরের নতুন কমিটি এবং সভাপতি ও সাধারণ সম্পাদককে গ্রহণ করে নেয়া হয়। পরে সমিতির সকল সদস্যরা প্রীতি ভোজে অংশ নেন।

প্রধান অতিথি আলহাজ্ব আবুল কাশেম চেয়ারম্যান বলেন, ১৯৪৯ সালে এই সমিতির প্রতিষ্ঠিত করেন এলাকার গণ্যমান্য ব্যক্তিরা। আজ দেখতে দেখতে ৭৫ বছরে অতিবাহিত হতে চলছে। এই সমিতি এখন দেবিদ্বারে বৃহত্তম সমবায় সমিতি হিসেবে ইতোমধ্যে সুনাম অর্জন করেছে।

তিনি আরও বলেন, বর্তমানে সমিতির সদস্য সংখ্যা ৪০০জন, মোট শেয়ার প্রায় ১২০০টির উপরে। এই কমিটির কার্যকরী কমিটির সদস্য সংখ্যা ৯জন। এই সমিতির অধিনে বর্তমানে কয়েক শত কোটি টাকার সম্পদ রয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে