শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ফরিদপুরের পঞ্চপল্লীর ঘটনায় নিহতদের বাড়িতে মন্ত্রী, ঘটনাস্থল পরিদর্শন

ফরিদপুর প্রতিনিধি
  ২০ এপ্রিল ২০২৪, ২০:০৮
ফরিদপুরের পঞ্চপল্লীর ঘটনায় নিহতদের বাড়িতে মন্ত্রী, ঘটনাস্থল পরিদর্শন

ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লীর ঘটনায় নিহতদের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের শান্তনা ও সমবেদনা জানিয়েছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ ফরিদুল হক খান।

শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে মধুখালী উপজেলার চোপেরঘাট গ্রামে নিহতদের বাড়িতে যান মন্ত্রী। সেখানে গিয়ে পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং তাদের সান্ত্বনা ও সমবেদনা জানান তিনি। এ সময় নিহত দুই ভাইয়ের বাবা মায়ের সাথে কথা বলেন এবং ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচারের আশ্বাস দেন মন্ত্রী। মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২ লাখ টাকা সহায়তা প্রদান করেন মন্ত্রী।

পরে চোপেরঘাট কবরস্থানে নিহতদের কবর জিয়ারত করেন মন্ত্রী। এসময় ধর্ম মন্ত্রণালয়ের সচিব মু আ হামিদ জমাদ্দার, জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম সহ কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে ঘটনাস্থল পরিদর্শন করেন মন্ত্রী। এ সময় স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলেন মন্ত্রী।

পরিদর্শন শেষে ফরিদপুরের উদ্দেশ্যে রওনা দেন মন্ত্রী। বিকাল সাড়ে চারটায় ফরিদপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সম্প্রীতি রক্ষা কমিটির বিশেষ সভায় অংশগ্রহণ করবেন মন্ত্রী।

ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার বলেন, এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আলী সিদ্দিকীর নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত চলছে বলে জানান জেলা প্রশাসক।

ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম বলেন, এ ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। অজ্ঞাতনামা আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

পরিদর্শন শেষে ধর্ম মন্ত্রণালয় বিষয়ক মন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেন, একটি জিনিস শুধু আপনাদের বলতে চাই, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়ে বলেছেন, প্রশাসনকেও মাননীয় প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে আপনাদের বলতে চাই- ন্যায়বিচারের স্বার্থে যা কিছু করার দরকার আপনারা দ্রুততম সময়ে করবেন। এবং এটি ন্যায়বিচার হোক।

জনগণ দেখুক। এই ধরনের অপকর্ম যেনো আর কেউ না ঘটাইতে পারে। অন্য জায়গায় যেনো এমন ঘটনা ঘটানোর সাহস তারা না পায়। তারা যেই হোক।

এই দেশ অসাম্প্রদায়িক দেশ। আমরা এই দেশে বসবাস করতেছি সবাই ঐক্যবদ্ধভাবে। অপরাধী যেই হোক তাকে ছাড় দেয়া হবেনা। এটি হলো আমাদের কথা। আর যেই দুইজন নিহত হয়েছেন তাদের আমরা ধর্ম মন্ত্রণালয় থেকে এক লাখ করে টাকা দেবো। আহতদের ২৫ হাজার করে টাকা দেয়া হবে।

তিনি সকলকে ধৈর্য ধরার উদাত্ত আহ্বান জানান। এদের বিপদে আপদে সুখে দু:খে আজকে যারা পাশে দাড়িয়েছেন, আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। প্রশাসন সহ আমাদের জনপ্রতিনিধি এবং এলাকাবাসী সবাইকে আমি অভিনন্দন জানাই।

আমরা চাই এই বাংলাদেশটা অসাম্প্রদায়িক বাংলাদেশ। বঙ্গবন্ধুর আদর্শের বাংলাদেশ। এই বাংলাদেশে যাতে কোন অঘটনমুলক কোন কিছু না ঘটে এই জিনিসটা আমাদের বিবেচনায় রাখতে হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে