শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জাজিরা উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন ফরম দাখিল করলেন যারা

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি
  ২১ এপ্রিল ২০২৪, ১৯:৫৩
জাজিরা উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন ফরম দাখিল করলেন যারা

সারাদেশে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের লক্ষ্যে জাজিরা উপজেলা পরিষদের জন্য মনোনয়ন ফরম দাখিল সম্পন্ন হয়েছে। গত (০২-এপ্রিল) বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী (২১-এপ্রিল) রবিবার মনোনয়ন ফরম দাখিলের শেষদিন ছিলো।

রবিবার বিকাল পর্যন্ত জাজিরা উপজেলা নির্বাচন অফিসে চেয়ারম্যান পদে মোট ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং সংরক্ষিত (মহিলা) ভাইস চেয়ারম্যান পদে ৪ জন সহ মোট ১৮ জন তাদের মনোনয়ন ফরম দাখিল করেন।

চেয়ারম্যান পদে মোহাম্মদ ইদ্রিস ফরাজি, আবদুল আলীম বেপারি ও তার স্ত্রী শামসুন নাহার, মো: ইব্রাহিম মাদবর (মাষ্টার ইব্রাহিম), আবুল বাশার আল-আজাদ, এস, এম, আমিনুল ইসলাম, মোহাম্মদ সামচুল হক খান, নান্নু মিয়া (নান্নু মাদবর) এবং মো: মোশারফ হোসেন (সাবেক চেয়ারম্যান মোশারফ আকন) মনোনয়ন ফরম দাখিল করেন।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম দাখিল করেন- মো: জাহাঙ্গীর আলম (জাহাঙ্গীর চৌকিদার), মো: নজরুল ইসলাম মাল, মহব্বত খান, নুর মোহাম্মদ ও আজাহার মাদবর। এছাড়াও সংরক্ষিত (মহিলা) ভাইস চেয়ারম্যান পদে রেখা আক্তার, নাসরিন আক্তার, জাহানারা খানম ও পারভীন আক্তার মনোনয়ন ফরম দাখিল করেন।

তবে, জাজিরা উপজেলা পরিষদের পরপর দুইবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী শিকদার এবং বর্তমান ভাইস চেয়ারম্যান হাজী আ: জব্বার আকন নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছেন বিদায় মনোনয়ন ফরম দাখিল করেননি।

জাজিরা উপজেলা নির্বাচন অফিসার মো: মিজানুর রহমান তালুকদার বলেন, দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী আজ মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় পর্যন্ত চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং সংরক্ষিত (মহিলা) ভাইস চেয়ারম্যান পদে ৪ জন সহ মোট ১৮ জন তাদের মনোনয়ন ফরম দাখিল করেন। আমরা তাদেরকে নির্বাচনী আচরণ বিধি মেনে চলার জন্য আহ্বান জানিয়েছি।

উল্লেখ্য : তফসিল অনুযায়ী মনোনয়ন ফরম বাছাইয়ের শেষ তারিখ ২৩-এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে আপিলের শেষ তারিখ ২৪-২৬ এপ্রিল, আপিল নিস্পত্তি ২৭-২৯ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৩০-এপ্রিল, প্রতীক বরাদ্দ ০২-মে এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২১-মে। জাজিরায় ইভিএম মেশিনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে