শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বাকেরগঞ্জে বৃদ্ধাকে হত্যা করে মেঝেতেই পুঁতে রাখে  লাশ

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি
  ২২ এপ্রিল ২০২৪, ১০:০৮
আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ১০:১০
ছবি-যায়যায়দিন

মাদক সেবনে বাধা দেওয়ায় ষাটোর্ধ্ব বৃদ্ধাকে ধর্ষণের পর হত্যা করে লাশ পুঁতে রাখা হয় তারই ঘরের মেঝেতে। বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি ইউনিয়নের মধ্য কাটাদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

পুরো ঘটনার রহস্য উদ্ঘাটনের পর বরিশাল জেলা পুলিশ সুপারের কার্যালয়ে রোববার সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হয় এসব তথ্য। সংবাদ সম্মেলনে পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেন, ইউনিয়নের মধ্য কাটাদিয়া গ্রামের মৃত জয়নাল গাজীর স্ত্রী রিজিয়া বেগম (৬০) একাই বসবাস করতেন। প্রায় সাত মাস আগে নিখোঁজ হন রিজিয়া বেগম।

গত ১৩ এপ্রিল রিজিয়া বেগমের ছেলে রাসেল বাড়িতে এলে ঘরের ভেতরে মাটির স্তূপ দেখতে পান। বিষয়টি পুলিশকে অবহিত করলে তারা আদালতের নির্দেশে ঘরের ভেতর থেকে রিজিয়া বেগমের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠান। এ ঘটনায় বাদী হয়ে ওই দিন মামলা করেন নিহতের ভাই হাওলাদার মাসুদ। মামলার সূত্র ধরে তদন্তে নামে বরিশাল জেলা পুলিশ।

প্রযুক্তির ব্যবহার করে এ ঘটনায় জড়িত দুজনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- একই ইউনিয়নের মধ্য কাটাদিয়া গ্রামের মৃত আইউব আলীর ছেলে মো. ফয়সাল (৩৫) ও তার সহযোগী মৃত কালাম হাওলাদার কালুর ছেলে লালচাঁন (৩২)। পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেন, ফয়সাল ও লালচাঁন প্রতিনিয়ত ওই বৃদ্ধার ঘরে ও আশপাশে মাদক সেবন করত।

সেই ঘটনায় বাধা দেওয়ায় ঘটনার দিন অর্থাৎ প্রায় সাত মাস আগে পরিকল্পিতভাবে ধর্ষণের পর গলায় কাপড় পেঁচিয়ে হত্যা করে ফয়সাল ও লালচাঁন। এরপর বৃদ্ধার ঘরেই মাটি খুঁড়ে তাকে চাপা দেয় তারা। ফয়সাল ও লালচাঁন দুজনেই মাদকসেবী বলে জানিয়েছে পুলিশ সুপার। গ্রেফতারকৃত দুজনকে রোববার আদালতে সোপর্দ করা হয়। জেলা পুলিশের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) ফরহাদ হোসেন সর্দার, বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ আফজাল হোসেন, পুলিশ পরিদর্শক তদন্ত মোঃ গোলাম মোস্তফা,ও বরিশাল জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ। উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ার ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বি পি এম হত্যা কান্ডে জরিত অপরাধীদের দ্রুত সময়ের মধ্যে গ্ৰেপ্তার করায় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বাকেরগঞ্জ সার্কেল ফরহাদ হোসেন সর্দার, জেলা গোয়েন্দা পুলিশ ও বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ আফজাল হোসেন সহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে