শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বরিশালে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

বরিশাল অফিস
  ২২ এপ্রিল ২০২৪, ১৯:৩৬
বরিশালে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ঝালকাঠির নলছিটিতে কিশোরী ধর্ষণের দায়ে এক যুবককে যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় দেন।

এ তথ্য নিশ্চিত করেছেন বেঞ্চ সহকারী কাজী মো. হুমায়ুন কবির। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বাছিরউদ্দিন জমাদ্দার ঝালকাঠির নলছিটি উপজেলার বড় প্রমহর গ্রামের মৃত আ. মালেক জমাদ্দারের ছেলে। রায় ঘোষণার সময় তিনি এজলাসে উপস্থিত ছিলেন।

মামলার বরাত দিয়ে বেঞ্চ সহকারী কাজী হুমায়ুন কবির বলেন, বাদী কিশোরীর বাবা নেই। গরিব ও অসহায়ত্বের সুযোগ নিয়ে দূর সম্পর্কের আত্মীয় বাছিরউদ্দিন-২০১২ সালের ৫ নভেম্বর চিকিৎসা করানোর কথা বলে তাকে নিয়ে বরিশাল নগরীর বান্দ রোডের আবাসিক হোটেল সাউথ বেঙ্গলে নিয়ে যায়।

হোটেলের ১৫ নম্বর কক্ষে তিনি কিশোরীকে ধর্ষণ করেন। পরদিন ৬ নভেম্বর ভোরে ভুক্তভোগী কৌশলে পালিয়ে গিয়ে ঘটনাটি পুলিশকে জানায়। পরে পুলিশ বাছিরকে গ্রেপ্তার করে। সেইসাথে ভুক্তভোগীকে হাসপাতালে ভর্তি করে।

একইদিন ভুক্তভোগীবাদী হয়ে বাছিরউদ্দিনকে একমাত্র আসামি করে কোতোয়ালি মডেল থানায় ধর্ষণের অভিযোগে মামলা করে। মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক সেলিম খান ২০১৩ সালের ৮ জানুয়ারি বাছিরউদ্দিনকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন। এ ঘটনার আদালত সাত ব্যক্তির সাক্ষ্য নেন। সেটির ওপর ভিত্তি করে সোমবার এ রায় ঘোষণা করেন বিচারক।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে