শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

পঞ্চাশ বছর রাজনীতি করে উপজেলা চেয়ারম্যান হলেন ফিরোজ মজুমদার

পরশুরাম (ফেনী) প্রতিনিধি
  ২৩ এপ্রিল ২০২৪, ১৩:৩৬
পঞ্চাশ বছর রাজনীতি করে উপজেলা চেয়ারম্যান হলেন ফিরোজ মজুমদার

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক স্বাধীনতার পরবর্তী সময় থেকে শুরু করে দীর্ঘ পঞ্চাশ বছরের বেশি সময় ফেনীর উত্তরাঞ্চলের আওয়ামী রাজনীতির অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্বা ফিরোজ আহম্মদ মজুমদার জীবনের শেষপ্রান্তে এসে রাজনৈতিক স্বীকৃতি পেয়েছেন। সম্মানিত হয়েছেন দল ও নেতাকর্মীদের কাছে। ৭৭ বছর বয়সী প্রবীণ এই আওয়ামী লীগ নেতা বীরমুক্তিযোদ্ধা ফিরোজ মজুমদার বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

উপজেলা আওয়ামী লীগে তাঁর শিষ্যরা শ্রদ্ধাভাজন নেতাকে সম্মান জানিয়ে অনেকটা স্বেচ্ছায় নির্বাচন থেকে সরে গেছেন। ফেনী জেলা আওয়ামী লীগও প্রবীণ এই নেতাকে শেষ জীবনে সম্মান দিয়ে দলীয় সমর্থন দিয়েছেন।

উপজেলা নির্বাচনে বর্তমান চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদাররের মতো হেভিওয়েট প্রার্থীদেরকে বাদ দিয়ে একজন বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ রাজনৈতিক নেতাকে উপজেলা পর্যায়ের সর্বোচ্চ পদে নির্বাচিত করার মধ্যে দিয়ে ব্যাপক প্রশংসায় ভাসছেন ফেনীর রাজনীতির অভিভাবক ও পরিছন্ন রাজনীতির আরেক জীবন্ত কিংবদন্তি সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

প্রবীণ এই নেতা জীবনের শেষপ্রান্তে এসে স্বীকৃতি পাওয়ায় দলীয় নেতাকর্মী ও সমর্থক ছাড়াও উপজেলা জুড়ে দেখা দিয়েছে আনন্দ উচ্ছ্বাস।

এর আগে দলে তরুণ নেতৃত্বকে সুযোগ করে দিয়ে বুকভরা মান অভিমান নিয়ে মঞ্চ ও নেতৃত্বের রাজনীতি থেকে নিজেকে আড়ালে রাখতে চেয়েছিলেন ফিরোজ মজুমদার কিন্তু ফেনীর রাজনীতির অভিভাবক সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম প্রতিবারই গুথুমাস্থ বাড়িতে আসলে ছুটে যেতেন ফিরোজ মজুমদারের বাড়িতে।

বিশেষ করে মহান বিজয় দিবস ও স্বাধীনতা দিবসে ফুলেল শুভেচ্ছায় অভিবাদন জানাতেন ফিরোজ মজুমদারকে। এসময় বীর মুক্তিযোদ্ধার শারীরিক অবস্থার খোঁজ খবর নিতেন এবং ব্যক্তিগতসহ বিভিন্ন কাজে সহযোগিতা করে গেছেন গত পনের বছর ধরে। রাজনীতির মাঠে আবারো সক্রিয় হতে বহুবার অনুরোধ করেছিলেন।

বয়সের ভারে নুহ্য এই প্রবীণ আওয়ামী লীগ নেতাকে উপজেলার সর্বোচ্চ আসনে আসীন করতে পেরে শেষ জীবনে সম্মানিত করতে পর্দার অন্তরালে থেকে আরো যারা ভালোবাসা দিয়ে গেছেন তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু, পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল এবং স্বেচ্ছায় নির্বাচন থেকে সরে গিয়ে তাঁর রাজনীতিক গুরুকে সম্মানিত করেছেন বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন মজুমদার।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে