শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

হরিণাকুন্ডু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ৪

হরিণাকুন্ডু (ঝিনাইদহ) প্রতিনিধি
  ২৩ এপ্রিল ২০২৪, ১৫:১১
হরিণাকুন্ডু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ৪

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ঘোষিত তপসিল অনুযায়ী মনোনয়ন জমা শেষে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে বিভিন্ন পদে মোট ১৪ জন প্রার্থীর মধ্যে যাচাই বাছাই শেষে ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। অপরদিকে বাতিল করা হয়েছে ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র।

মঙ্গলবার ( ২৩ এপ্রিল) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোখলেচুর রহমান এসব তথ্য জানান।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার হরিণাকুন্ডু উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন এবং ব্যবসায়ী ও সাংবাদিক জাহিদ হাসানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সাজেদুল ইসলাম ও এস আর আব্দুস সালামের মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে।

উপজেলা পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের দ্বিতীয় পর্যায়ে ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে চেয়ারম্যান পদে ছয়জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র জমা দেন।

চেয়ারম্যান পদপ্রার্থী ৬ হলেন উপজেলা আ‘লীগের সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন, হরিণাকুণ্ডু পৌরসভার সাবেক মেয়র ও পৌর আ‘লীগের (একাংশ) সভাপতি শাহিনুর রহমান রিন্টু,

ব্যবসায়ী, সমাজসেবক ও সাংবাদিক জাহিদ হাসান,ব্যবসায়ী সাইফুল ইসলাম টিপু মল্লিক, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রানা হামিদ, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি আমিনুল ইসলাম।

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন হলেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাফেদুল হক সুমন, সহসভাপতি সাজেদুল ইসলাম ঈশা, এস আর আব্দুস সালাম সাঈদ, ফলসী ইউনিয়ন বিএনপির সভাপতি গোলাম রহমান ও বিএনপি সমর্থিত আমির হোসেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র জমা দেন। তারা হলেন, সাবেক জেলা পরিষদ সদস্য সুচিত্রা রাণী সাধু খাঁ, জেসমিন আক্তার ও নাসিমা আক্তার মায়া।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে