শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

লোহাগড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনসহ ১৩ জন প্রার্থীর মনোনয়ন বৈধ 

লোহাগড়া( নড়াইল) প্রতিনিধি
  ২৩ এপ্রিল ২০২৪, ১৫:৫২
লোহাগড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনসহ ১৩ জন প্রার্থীর মনোনয়ন বৈধ 

নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনসহ ১৩ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

এদের মধ্যে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে ৫ জন, ভাইস-চেয়ারম্যান (মহিলা) পদে ২ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের উপলক্ষে মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭জনের মধ্যে ৬ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ৪ নং নোয়াগ্রাম ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান এ.কে. এম ফয়জুল হক রোম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ৬ নং জয়পুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এস এম শরিফুল আলম, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুন্সী নজরুল ইসলাম (সাবেক নিবন্ধক,আই.জি.আর), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য শেখ সাজ্জাদ হোসেন মুন্না এবং বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নড়াইল শাখার সভাপতি মো: তারিকুল ইসলাম উজ্জ্বল।

চেয়ারম্যান পদে ৭ জনের মধ্যে ত্রুটি থাকায় আওয়ামী লীগ নেতা মো: আইয়ুব হোসেনের মনোনয়ন বাতিল হয়েছে।

এছাড়া ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র বৈধ হয়েছে ৭ জনের মধ্যে ৫ জনের। তারা হলেন, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এফ আর রোমান রায়হান, ১২ নং কাশিপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহবায়ক সদস্য মো: কামরুল ইসলাম মিন্টু, ৬নং জয়পুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি কে এম মোস্তফা কামাল লিওন, ৬ নং জয়পুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সহ-সভাপতি মো: জাহিদুর রহমান জাহিদ এবং আওয়ামী লীগ নেতা মো: মাহমুদুর রহমান।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ জনের মধ্যে ২ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা হলেন, আওয়ামী লীগ নেতা মো: আজম মোল্যা ও আওয়ামী লীগ নেতা মো: বাবুল মিয়ার মনোনয়ন বাতিল হয়েছে।

এছাড়া, ভাইস-চেয়ারম্যান (মহিলা) পদে মনোনয়ন বৈধ হয়েছেন ৩ জনের মধ্যে ২ জন। তারা হলেন বীর মুক্তিযোদ্ধা সন্তান, জেলা মহিলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন ইতি এবং মহিলা আওয়ামী লীগ নেত্রী কনিকা ওছিউর।

ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে একমাত্র প্রার্থী পৌর মহিলা আওয়ামী লীগ নেত্রী মোছা: কাকলি বেগমের মনোনয়ন বাতিল হয়েছে।

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপে আগামী ২১ মে লোহাগড়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ২১০৭৬৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১০৫৭৮৫ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১০৪৯৮৩ জন। এই উপজেলা ১২ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে