শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

গরমে কুমিল্লা জেলা পুলিশের পথচারীদের মাঝে শরবত বিতরণ

স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  ২৩ এপ্রিল ২০২৪, ১৬:৪৮
গরমে কুমিল্লা জেলা পুলিশের পথচারীদের মাঝে শরবত বিতরণ

কুমিল্লা জেলা পুলিশের অভিনব উদ্যোগ ও মানবিকতা আজ সকলের মুখে মুখে। বৈশাখের প্রখর রোদ ও তাপমাত্রা যখন ৩৭ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে, তখন কুমিল্লা জেলা পুলিশ তাদের মানবিক মুখ দেখিয়েছে। এই তীব্র গরমে যখন সাধারণ মানুষ হাঁসফাঁস করছে , তখন গরিবের বন্ধু পুলিশ ঠান্ডা শরবত বিতরণ করেন।

পুলিশের সদস্যরা নিজেদের স্বাস্থ্যের প্রতি উদাসীন থেকে নিরলসভাবে যানজট নিরসন ও নাগরিকদের যাতায়াত নির্বিঘ্ন করার জন্য কাজ করে যাচ্ছেন।

এসপি আবদুল মান্নান মহোদয়ের নির্দেশে, ট্রাফিক পুলিশ সদস্য ও শ্রমজীবী মানুষের মধ্যে বিশুদ্ধ পানি, শরবত ও স্যালাইন বিতরণ করা হয়েছে। এই উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। ট্রাফিক ইনচার্জ জিয়াউল চৌধুরী টিপু ও তাঁর সহকর্মীরা এই কাজে অগ্রণী ভূমিকা পালন করেছেন ট্রাফিক পুলিশের সকল সদস্য। তাঁদের এই মানবিক উদ্যোগ নিঃসন্দেহে সমাজের অন্যান্য সদস্যদের জন্য অনুপ্রেরণার উৎস।

এই তীব্র গরমে দায়িত্বরত পুলিশ সদস্যদের স্বস্তি দিতে এবং তাদের কর্মক্ষমতা বৃদ্ধি করতে এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। এসপি মহোদয়ের এই উপলব্ধি ও উদ্যোগ ট্রাফিক সদস্যদের এই তীব্র গরমের মধ্যেও দায়িত্ব পালনে আরো উদ্বুদ্ধ করবে। এই উদ্যোগ যেমন পুলিশ সদস্যদের জন্য স্বস্তি এনেছে, তেমনি সাধারণ মানুষের মধ্যেও এক নতুন আস্থা তৈরি করেছে।

এই উদ্যোগের মাধ্যমে কুমিল্লা জেলা পুলিশ নিজেদের কেবল একটি আইন প্রয়োগকারী সংস্থা হিসেবেই নয়, বরং একটি মানবিক সংস্থা হিসেবেও প্রমাণিত হয়েছে। এই উদ্যোগ সমাজের প্রতি পুলিশের দায়িত্ববোধ ও মানবিকতার প্রতিফলন।

সহকারী পুলিশ সুপার মো: নামজুল হাসান রাফি সহ সকল সদস্যদের এই উদ্যোগের জন্য ধন্যবাদ জানাই। তাঁদের এই মানবিক কাজ সমাজের সকল স্তরে প্রশংসা ও অনুকরণের যোগ্য মনে করেন সুশীল সমাজের লোকেরা।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে