শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ

আজমিরীগঞ্জ প্রতিনিধি
  ২৩ এপ্রিল ২০২৪, ১৯:১২
আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ

আজমিরীগঞ্জে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদের বিপরীতে ১৫ জন প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ দিয়েছে জেলা রিটার্নিং কর্মকর্তা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ সাইদুর রহমানের কার্যালয়ে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতীক তুলে দেন।

আজমিরীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ছয়জন, ভাইস চেয়ারম্যান পুরুষ সাধারন সাতজন ও ভাইস চেয়ারম্যান নারী সাধারন তিনজন।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারন সম্পাদক মর্তুজা হাছান পেয়েছেন (আনারস), পাঁচ নম্বর শিবপাসা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলী আমজাদ তালুকদার পেয়েছেন (মাছ) সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মোঃ আলাউদ্দিন মিয়া পেয়েছেন (কাপ পিরিচ), উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আকবর হোসেন পেয়েছেন (ঘোড়া), আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ডাঃ মোঃ লোকমান মিয়া পেয়েছেন (দোয়াত কলম) ও আহবান কল্যান ট্রাষ্টের প্রতিষ্টাতা ডাঃ রেজাউল করিম পেয়েছেন (মোটরসাইকেল)।

ভাইস চেয়ারম্যান পুরুষ সাধারন পদে প্রতিদ্বন্ধি প্রার্থীরা হলেন, উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হীরেন্দ্র পুরকায়স্থ পেয়েছেন (বই), উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাজাহান মিয়া পেয়েছেন (টিয়া পাখি), উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহিদ হাসান জীবন পেয়েছেন (চশমা), উপজেলা ছাত্র লীগের সভাপতি মিলোয়ার হোসেন পেয়েছেন (তালা), কালীপদ পাল পেয়েছেন (টিউভওয়েল), আব্দুল জলিল পেয়েছেন (বিদ্যুৎতিক বাল্প) ও হারুনুর রশিদ পেয়েছেন (মাইক)।

ভাইস চেয়ারম্যান (মহিলা) সাধারন পদে, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রাণী সরকার পেয়েছেন (প্রজাপতি), সাবেক ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার শিখা পেয়েছেন (হাঁস) ও মাহমুদা আক্তার (রেফা) পেয়েছেন (ফুটবল)।

আজমিরীগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও পাঁচটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯৪ হাজার ৪৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার ৭২৫ জন ও নারী ভোটার ৪৭ হাজার ৩০২ জন। ভোট কেন্দ্র রয়েছে ৪৩ টি।

উল্লেখ্য, এ উপজেলায় তিনটি পদের বিপরীতে ১৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। যাচাই বাছাইয়ে একজন চেয়ারম্যান ও একজন ভাইস চেয়ারম্যান সাধারন প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ ঘোষনা দেন রিটার্নিং অফিসার ও পত্যাহারের দিনে ভাইস চেয়ারম্যান পুরুষ সাধারন পদ থেকে মনোনয়ন পত্র পত্যাহার করেন মোঃ আব্দুল হাই।

এদিখে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচ নম্বর শিবপাসা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলী আমজাদ তালুকদারের মনোনয়ন পত্রটি অবৈধ ঘোষনা করেন রিটার্নিং অফিসার। আপিলেও অবৈধ ঘোষনা করেন। পরবর্তীতে উচ্চ আদালতে আপিল করলে তিনি প্রার্থীতা ফেরত পাওয়ার পর জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ সাইদুর রহমান তাঁকে মাছ মার্কা প্রতীক তুলে দেন।

এদিখে প্রতীক বরাদ্দের পর থেকে প্রচার-প্রচারনায় সরগরম হয়ে উঠে গ্রাম গঞ্জের অলিতে গলিতে। বিভিন্ন প্রার্থী ও তাদের সমর্তনদেরকে নিয়ে মোটরসাইকেলের শুভ যাত্রা দিতে দেখাযায়।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে