শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

খাগড়াছড়ির তিন উপজেলায় ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

খাগড়াছড়ি প্রতিনিধি
  ২৩ এপ্রিল ২০২৪, ১৯:১৬
খাগড়াছড়ির তিন উপজেলায় ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি জেলা সদরসহ তিন উপজেলার ৩৬ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। আগামী ২১ মে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

খাগড়াছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবির সোহাগ এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সদরসহ তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়ন জমা দিয়েছেন।

দ্বিতীয় ধাপে খাগড়াছড়ি সদর উপজেলা থেকে চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান আক্তার হোসেন, নির্নিমেষ দেওয়ান, জ্ঞান রঞ্জন ত্রিপুরা, সুশীল জীবন ত্রিপুরা, সন্তোষিত চাকমা এবং জাতীয় পার্টির নজরুল ইসলাম।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, ক্যউচিং মারমা, আসাদ উল্লাহ, মো. আবু হানিফ, মো. শাহাবুদ্দিন সরকার, মো. এরশাদ হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কল্যানী ত্রিপুরা, নিপু ত্রিপুরা, নিউসা মগ মনোনয়ন জমা দিয়েছেন।

দীঘিনালা উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কাশেম এবং ধর্ম জ্যোতি চাকমা মনোনয়ন জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে মো. মোস্তফা কামাল, মো. মজিবর ফরাজী, মো. সোলাইমান এবং সুসময় চাকমা মনোনয়ন জমা দিয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সীমা দেওয়ান এবং বিলকিছ বেগম প্রার্থী হয়েছেন।

পানছড়িতে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী হলেন, ইউপিডিএফ গণতান্ত্রিকের মিটন চাকমা, চন্দ্র দেব চাকমা, শান্তি জীবন চাকমা, কালাচাঁদ চাকমা, সমর বিকাশ চাকমা এবং মানেক পুতি চাকমা। ভাইস চেয়ারম্যান পদে লোকমান হোসেন, জয়নাথ দেব, সঞ্চয় চাকমা, সৈকত চাকমা এবং কিরণ ত্রিপুরা মনোনয়ন জমা দিয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনিতা ত্রিপুরা এবং সুজাতা চাকমা প্রার্থী হয়েছেন।

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবির সোহাগ বলেন, কোনো রকমের ভোগান্তি ছাড়াই প্রার্থীরা ঘরে বসেই অনলাইনে মনোনয়ন জমা দিয়েছেন। নির্বাচনে একাধিক প্রার্থী হওয়ায় খাগড়াছড়ি সবকয়টি উপজেলাতেই নির্বাচন উৎসবমুখর হবে বলে জানান তিনি।

এদিকে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে পার্বত্য খাগাড়ছড়ির লক্ষ্মীছড়ি, রামগড়, মাটিরাঙা ও মানিকছড়ি এই চার উপজেলা পরিষদ নির্বাচনে ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। আগামী ৮ মে এই তিন উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে