শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

পাউবোর দুই প্রকৌশলী টাকাসহ আটক, পালাল ঠিকাদার!

পাবনা প্রতিনিধি
  ২৩ এপ্রিল ২০২৪, ১৯:৪২
পাউবোর দুই প্রকৌশলী টাকাসহ আটক, পালাল ঠিকাদার!

পাবনা পানি উন্নয়ন বোর্ডে (পাউবো) বিপুল পরিমাণ অর্থসহ দুই উপ-বিভাগীয় প্রকৌশলীকে আটক করেছে পুলিশ। উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান ঠিকাদার রাজিব ও কনকসহ কয়েকজন। মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা সাড়ে ১০টার দিকে ঠিকাদারের সঙ্গে অবৈধ এ টাকা লেনদেনের অভিযোগে তাদের আটক করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, ঠিকাদার ও কর্মকর্তাদের যোগসাজশে ভুয়া প্রকল্প দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। অনুসন্ধানে পাউবো অফিসে যান সাংবাদিকরা। উপ-বিভাগীয় প্রকৌশলী মাসুদ রানার কক্ষে গেলে ওই কক্ষ ভেতর থেকে বন্ধ পাওয়া যায়। কয়েকবার নক করার পর মাসুদ রানা দরজা খুলেন। ভেতরে ঠিকাদার আরিফুজ্জামান রাজিব, কমিশনার ও পানি উন্নয়ন বোর্ডের এসডি মোশাররফসহ কয়েকজনকে দেখা যায়।

এ সময় টেবিলে বিপুল অর্থও দেখতে পান সাংবাদিকরা। এরপরই আরেক ঠিকাদার কনক হাজির হন। সরকারি অফিসে ঠিকাদারের সঙ্গে বন্ধ কক্ষে কিসের অর্থ লেনদেন হচ্ছে জানতে চাওয়া হয়। কিন্তু কোনো সদুত্তর দিতে পারেনি তারা। বিষয়টি সন্দেজনক মনে হওয়ায় পুলিশকে জানানো হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের আটক করে পুলিশ। এ ঘটনায় দুদকও তদন্ত শুরু করেছে।

পাবনা পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুধাংশু কুমার সরকার বলেন, ঘটনাটি জানতে পেরেছি। দুদক ও আইনশৃঙ্খলা বাহিনী বিষয়টি দেখছেন। কোথাকার টাকা, কীভাবে লেনদেন হলো সে বিষয়ে খোঁজ নিয়ে সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম বলেন, দুই কর্মকর্তাকে আটক করা হয়েছে। টাকাগুলো জব্দ করা হয়েছে। টাকা গণনা চলছে। টাকার উৎসও অনুসন্ধান করা হচ্ছে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে