শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

অপহৃত কিশোরীকে তালাবদ্ধ পাওয়া গেল যুব মহিলালীগ নেত্রীর বাসায়

নড়িয়া (শরীয়তপুর) প্রতিনিধি
  ২৩ এপ্রিল ২০২৪, ২১:০২
অপহৃত কিশোরীকে তালাবদ্ধ পাওয়া গেল যুব মহিলালীগ নেত্রীর বাসায়

শরীয়তপুরের নড়িয়ায় অপহৃত এক কিশোরীকে (১৬) উদ্ধারের পর নিজ জিম্মায় নিয়ে কিশোরীকে তালাবদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে উপজেলা যুব মহিলা লীগের সহ সভাপতি ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজিয়া সুলতানা মনি ও তার স্বামী ছানি বন্দুকছির বিরুদ্ধে।

অভিযোগ পাওয়ার পর বুধবার (২৩ এপ্রিল) দুপুর ২টার দিকে নড়িয়া উপজেলার মোক্তারেরচরে অভিযুক্ত যুব মহিলালীগ নেত্রীর বাড়ির একটি তালাবদ্ধ কক্ষ থেকে কিশোরীকে উদ্ধার করে নড়িয়া থানা পুলিশ।

এর আগে গত ১৯ এপ্রিল দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার ফতেজঙ্গপুর ইউনিয়নের খড়করা এলাকায় ভুক্তভোগী কিশোরীর নানা বাড়ির সামনে থেকে তাকে অপহরন করে একই এলাকার আলমগীর চৌকিদার এর ছেলে দিপু চৌকিদার (২০)। ওইদিন রাতেই ভুক্তভোগী কিশোরীর মা বাদী হয়ে দিপু চৌকিদারকে প্রধান আসামী করে চারজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। রাতেই খড়করা এলাকা থেকে কিশোরীটিকে উদ্ধার করা হয়।

পরে রাত ৩টার দিকে ভুক্তভোগী কিশোরীর নিকটাত্মীয় যুবমহিলা লীগ নেত্রী রাজিয়া সুলতানা মনির বাড়িতে নিয়ে যাওয়া হয়। কিন্তু পরদিন কিশোরীটিকে পরিবারের কাছে হস্তান্তর করতে গরিমসি শুরু করেন অভিযুক্ত নেত্রী। এক পর্যায়ে মেয়েটিকে একা একটি ঘরে তালাবদ্ধ করে রাখেন।

বিষয়টি নিয়ে আজ মঙ্গলবার দুপুরে কিশোরীর মা ও বাবা নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্যর স্বরনাপন্ন হলে তিনি নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমানকে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়ার নির্দেশ দেন।

পরে দুপুর ২টার দিকে অভিযুক্ত যুবমহিলালীগ নেত্রীর বাড়িতে অভিযান চালিয়ে একটি কক্ষ থেকে তালাবদ্ধ অবস্থায় কিশোরীটিকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এসময় ঘটনার ভিডিও ফুটেজ নিতে চাইলে কর্মরত সাংবাদিকদের বাধা ও হুমকি দেয়া হয়।

ভুক্তোভোগী কিশোরীর মা বলেন, 'আমার নাবালিকা মেয়েটিকে অপহরন করার পর পুলিশ উদ্ধার করে। রাত হয়ে যাওয়ায় আমার আত্মীয় রাজিয়া সুলতানা মনির বাসায় মেয়েকে নিয়ে যাই। কিন্তু সে আমার মেয়েকে নিয়ে তালা মেরে আটকে রাখে। রাজিয়া সুলতানা নির্বাচন করবে। যারা আমার মেয়েকে অপহরণ করেছে তারা রাজিয়া সুলতানার ভোটার। তাই আমার মেয়েকে আটকে রেখে তাদের কাছে দিয়ে দিতে চেয়েছে।'

অভিযোগের বিষয়ে অভিযুক্ত যুবমহিলালীগ নেত্রী রাজিয়া সুলতানা মনি বলেন, 'মেয়েটি পথে যাতে কোন দুর্ঘটনা না ঘটায় তাই তার মায়ের সাথে দেইনি। মেয়েটির ভালোর জন্যই এটা করেছি।'

মেয়েটি একা তালবদ্ধ রাখার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন 'এটি আমার ঠিক হয়নি।'

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, 'কিশোরীটিকে প্রথমবার উদ্ধার করে কিশোরীর মা ও যু্বমহিলা লীগ নেত্রী রাজিয়া সুলতানা মনির জিম্মায় দেয়া হয়। কিন্তু আজ মেয়েটির মা এসে রাজিয়া সুলতানার বিরুদ্ধে অভিযোগ দিলে আমরা তার বাড়ি থেকে তালাবদ্ধ অবস্থায় কিশোরীটিকে উদ্ধার করা হয়। পরে থানায় জিডি নিয়ে কিশোরীটিকে পুনরায় তার পরিবারের জিম্মায় দেয়া হয়।'

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে