সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বুপ্রেনরফিন মাদকসহ চক্রের এক নারী গ্রেপ্তার

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
  ২৪ এপ্রিল ২০২৪, ১৩:২৫
বুপ্রেনরফিন মাদকসহ চক্রের এক নারী গ্রেপ্তার

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থেকে ভয়াবহ মাদক বুপ্রেনরফিন জব্দসহ তানজিলা বেগম (৪৬) নামে নারীকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বুধবার (২৪ এপ্রিল) সকাল ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব-১০ এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন ওই নারীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। গ্রেপ্তারকৃত নারী জয়পুরহাট জেলার সদর থানার ধারকি গ্রামের মো. মোতালেব হোসেনের স্ত্রী বলে জানা যায়। র‍্যাব বলছে, ওই নারীর শরীরে বিশেষভাবে বেঁধে রাখা ৯৯৫ পিস বুপ্রেনরফিন ইনজেকশন জব্দ করা হয়। এসব ইনজেকশনের আনুমানিক বাজারমূল্য চার লাখ ৯৭ হাজার ৫০০ টাকা।

ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার নারী স্বীকার করেছেন, তিনি দীর্ঘদিন ধরেই মাদকের কারবারের সঙ্গে জড়িত। তিনি দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে বুপ্রেনরফিন ইনজেকশনসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি ও সরবরাহ করতেন।

র‍্যাবের এ কর্মকর্তা জানান, বুপ্রেনরফিন ইনজেকশন সাধারণত রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শে ব্যথানাশক হিসেবে শরীরে প্রয়োগ করা হয়। তবে মাদক হিসেবে এটি বাজারে সরবরাহ করা হচ্ছে। বুপ্রেনরফিন ইনজেকশন সরাসরি ভেইনে নেওয়া হয়। এটি নেওয়ার সঙ্গে সঙ্গে শরীরে প্রতিক্রিয়া দেখা দেয়। বিশেষ করে প্যাথেডিন ও হেরোইন নিয়েও যাদের কাজ হয় না, তারা এ ভয়াবহ মাদক ব্যবহার করেন বলে জানা যায়।

গ্রেপ্তার নারীর বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। সেই সঙ্গে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে