সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

গরমে স্বস্তি দিতে শৈলকুপায় শিশুদের উদ্যোগে শরবত বিতরণ

শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি
  ২৬ এপ্রিল ২০২৪, ১৬:৫৭
গরমে স্বস্তি দিতে শৈলকুপায় শিশুদের উদ্যোগে শরবত বিতরণ

গরমে স্বস্তি দিতে ঝিনাইদহের শৈলকুপাতে এক হাজারের বেশি মানুষের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ করে তাদের তৃষ্ণা নিবারণ হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) জুম্মার নামাজ শেষে উপজেলার শেখপাড়া বাজারে কোমলমতি শিশুদের উদ্যোগে গৃহিত এ কর্মসূচি পালন করা হয়। এতে সর্বপ্রথম জুম্মার নামাজের মুসল্লীদের মাঝে শরবত বিতরণ করা হয়। পরে বিভিন্ন দোকানী, যানবাহন চালক ও যাত্রীসহ নানা শ্রেণি-পেশার মানুষদের মাঝে এ শরবত বিতরণ করা হয়েছে।

জানা যায়, প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। প্রচন্ড এ গরমে একটু স্বস্তি ফিরিয়ে আনার জন্য উপজেলার শেখপাড়া বাজার জামে মসজিদের পেশ ইমাম মুফতী মাহফুজুর রহমান হাকিমপুরী ও শেখপাড়া এলাকার যুব সমাজকে নিয়ে গঠিত শিশু-যুবকদের সংগঠন 'সদাকাহতুল জারিয়া ফাউন্ডেশন' এর উদ্যোগে এ ব্যতিক্রমধর্মী আয়োজন করা হয়।

শরবত খেয়ে জুম্মার নামাজের মুসল্লী ও ব্যবসায়ী আজিবর মন্ডল বলেন, সবাই মিলে যে আয়োজন করেছে এটি প্রশংসনীয়। এ ধরণের আয়োজন আমাদের অংশ নেওয়া উচিত। সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

মিশুক হাসান বলেন, এক গ্লাস শরবতের দাম দশ টাকা। অনেক মানুষ কিনে খেতে পারে না। অনেকে যানবাহনে যাতায়াতের সময় তৃষ্ণা পেলেও পানি বা শরবত পানের সুযোগ থেকে বঞ্চিত হয়। এ ধরনের আয়োজনে সবাই উপকৃত হয়।

যুবকদের নিয়ে গঠিত সদাকাহতুল জারিয়া ফাউন্ডেশনের প্রতিনিধি রাফেল জোয়ার্দার বলেন, আমরা মানুষের জীবনে একটু স্বস্তি ফিরিয়ে আনতে যুব সমাজকে নিয়ে শেখপাড়া বাজার জামে মসজিদের পেশ ইমান মুফতী মাহফুজুল রহমান হাকিমপুরীর উদ্যোগে এ আয়োজন করেছি। আমাদের উদ্যেশ্য যুব সমাজকে সাথে নিয়ে ভালো কাজের সাথে থাকা।

শেখপাড়া বাজার জামে মসজিদের পেশ ইমাম মুফতী মাহফুজুর রহমান হাকিমপুরী বলেন, যুব সমাজ আজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। তাদেরকে নিয়ে আমাদের মানবিক কাজগুলোয় অংশগ্রহণ করতে হবে। প্রচন্ড এ গরমে শরবতের ব্যবস্থা করে মানুষের পাশে থাকতে যুব সমাজের অংশগ্রহণ প্রশংসনীয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে