মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

মাদ্রাসার ছাদ ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু

মানিকগঞ্জ প্রতিনিধি
  ২৬ এপ্রিল ২০২৪, ১৯:৪০
মাদ্রাসার ছাদ ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু

মানিকগঞ্জে একটি প্রাইভেট মাদ্রাসার কর্তৃপক্ষের অবহেলায় ৪ তলার ছাদ থেকে পড়ে মাহিয়া (১৭) নামের মাদ্রাসা শিক্ষর্থী মারা গেছে।

নিহত মাদ্রাসা শিক্ষার্থী মাহিয়া জেলার সিংগাইর উপজেলার কালিয়াকৈর এলাকার আল মামুনের মেয়ে। সে মানিকগঞ্জ পৌর এলাকার ভুল জয়রা এলাকার আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসায় হিফজ বিভাগে অধ্যয়নরত ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা জানান, মাদ্রাসার পাশেই আমরা কয়েকজন বসে গল্প করছিলাম। হঠাৎ উপর থেকে কিছু একটা পড়ার শব্দ পেয়ে এগিয়ে যাই। গিয়ে দেখি একটা মেয়ে ছাদ থেকে পড়ে গুরুতর আহত হয়েছে। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে মারা যাওয়ার খবর পেয়েছি। এত বড় একটা বিল্ডিং অনেক বাচ্চারাই থাকে। অথচ এখানে কোন নিরাপত্তা নাই। এমনি ছাদের রেলিংটাও নাই। একটা রেলিং থাকলে আজ এত বড় একটা দুর্ঘটনা ঘটতো না। এটা সম্পূর্ণ মাদ্রাসা কর্তৃপক্ষের গাফলতি।

মাদ্রাসাটি শিক্ষিকা শারমিন আক্তার জানান,সকালে ক্লাসের ফাঁকে মাদরাসার ছাদে খেলাধূলা করতে করতে কয়েকজন ছাত্রী ছাদে চলে যায়। ছাদে দৌড়াদৌড়ি করার সময় হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে মাদরাসার ভবনের ছাদ থেকে নিচে পড়ে যায়। পরে তাকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মানিকগঞ্জ সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, গুরুতর আহত অবস্থায় মেয়েটিকে হাসপাতালে নিয়ে আসে। তার অবস্থার অবনতি হলে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিকেল কলেজে রেফার্ড করা হয়। শুনেছি পথিমধ্যে তার মৃত্যু হয়েছে।

এ ঘটনায় মাদ্রাসটির অধ্যক্ষ হাফেজ মাওলানা মইনুদ্দিনের মুঠোফোনে একাধিকবার ফোন দিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিল হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে