সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

রাজশাহীতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদ্বোধন

রাজশাহী অফিস
  ২৮ এপ্রিল ২০২৪, ১৪:৩৭
রাজশাহীতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদ্বোধন

‘স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ দিবস উপলক্ষে রাজশাহীতে বর্ণাঢ্য র‌্যালি ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের আয়োজনে পায়রা ও বেলুন ফেস্টুন উড়িয়ে শিক্ষা সপ্তাহের উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। পরে ক্যাম্পাস থেকে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

অভিভাবক সমাবেশে বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, আমরা এখন চতুর্থ শিল্প বিপ্লবের যুগে আছি। এই বিপ্লবের মূল চ্যালেঞ্জ হলো দক্ষতা এবং জ্ঞান। দক্ষতার উপর নির্ভর করছে আমরা কারিগরি শিক্ষায় কতটুকু অগ্রগতি লাভ করছি।

তিনি আরও বলেন, কারিগরি শিক্ষা নিয়ে সমাজে একটা নেতিবাচক ধারণা আছে যে এখানে গরিব ছেলে মেয়েরা পড়াশোনা করে। কিন্তু আসলে কারিগরি শিক্ষা যদি ঠিকমতো করা যায়, হাতে-কলমে শেখা যায় তাহলে এর চেয়ে বেশি চাকরি আর অন্য কোথাও নেই।

এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ মোহাম্মদ আব্দুর রশিদ মল্লিক, রাজশাহী ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিউটের অধ্যক্ষ আমিরুল ইসলাম, রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের একাডেমিক ইনচার্জ রশিদুল আমিন, একাডেমিক ইনচার্জ মঞ্জুরুল ইসলাম, ইনিস্টাকটর কবির আহম্মেদ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে