সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

গাজীপুরে ১,৪৮১ হজ্জযাত্রীর প্রশিক্ষণ সম্পন্ন 

গাজীপুর প্রতিনিধি
  ২৮ এপ্রিল ২০২৪, ১৫:৪১
গাজীপুরে ১,৪৮১ হজ্জযাত্রীর প্রশিক্ষণ সম্পন্ন 

গাজীপুরে ১ হাজার ৪৮১ জন হজ্জযাত্রীর প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে গাজীপুর শহরের আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে ওই প্রশিক্ষণ কার্যক্রমের আয়োজন করা হয়।

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণটির উদ্বোধন করেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুনুল করিমের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন সহকারি প্রশিক্ষণ সমন্বয়ক ও গাজীপুর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মনজুরুল আলম মজুমদার।

এতে অন্যান্যের মধ্যে হজ্জের ধর্মীয় বিধি বিধান নিয়ে আলোচনা করেন গাজীপুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি কামরুল ইসলাম নোমানী, হজ্জের ব্যবস্থাপনা নিয়ে আলোচনা করে মুলতাজিন ট্রাভেলস’র স্বত্তাধিকারী মাওলানা আব্দুল মান্নান, স্বাস্থ্য সচেতনতা ও ক্লিনিক ব্যবহারে হজ্জযাত্রীদের করণীয় সম্পর্কে আলোচনা করেন গাজীপুরের সহকারি সিভিল সার্জন ডা. এফ.এম আহসান উল্লাহ, হজ্জযাত্রীদের সাধারণ করণীয় বিষয়াদি নিয়ে আলোচনা করেন গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) সৈয়দ ফয়েজুর রহমান।

গাজীপুর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মনজুরুল আলম মজুমদার জানান, এবার গাজীপুর থেকে সরকারিভাবে ২১জন এবং বেসরকারিভাবে ১হাজার ৪৬০জন হজ্জযাত্রী সৌদি যাওয়ার জন্য তালিকাভুক্ত হয়েছেন। প্রশিক্ষার্থীদের প্রত্যেকের মাঝে হজ ও ওমরার সহায়িকা, লিফলেট ও নাস্তার জন্য নগদ ২০০ টাকা প্রদান করা হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে