মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

পটিয়ায় তীব্র গরমে তৃষ্ণার্ত মানুষের মাঝে এমপি'র ঠান্ডা শরবত বিতরণ

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২৮ এপ্রিল ২০২৪, ১৯:০৪
পটিয়ায় তীব্র গরমে তৃষ্ণার্ত মানুষের মাঝে এমপি'র ঠান্ডা শরবত বিতরণ

বৈশাখের প্রচণ্ড তাপদাহে পুড়ছে সারা দেশের ন্যায় চট্টগ্রামের পটিয়াও। টানা প্রায় এক মাস ধরে তীব্র গরম, খরা, অনাবৃষ্টিসহ বৈরি আবহাওয়া বিরাজ করছে এ অঞ্চলে। কোথাও কোথাও বিশুদ্ধ খাবার পানির সঙ্কটও তীব্র। এতে দুঃসহ হয়ে পড়েছে জনজীবন। পানির সন্ধানে মানুষ ছুটছে দূর-দূরান্তে। তাই তীব্র তাপপ্রবাহ ও খরায় তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণের উদ্যোগ নিয়েছে স্হানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী।

পথচারীদের স্বস্তির জন্য রবিবার (২৮ এপ্রিল) দুপুরে উপজেলার শান্তির হাট, থানার মোড় ও উপজেলা পরিষদের সামনের পটিয়া-চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক এলাকায়।

জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি'র উদ্যোগে শরবত বিতরণ করা হয়। বরফ, ট্যাং, লেবু ও চিনি মিশ্রিত শরবত পেয়ে খুশি ভ্যানচালক, অটোচালক ও পথচারীরা এবং সাধারণ তৃষ্ণার্ত মানুষেরা।

এমপি'র দেওয়া শরবত খেয়ে স্বস্তি প্রকাশ করে রিকশা চালক রুবেল বলেন, তীব্র গরমের মধ্যে রিকশা চালাতে খুব কষ্ট হচ্ছিল। উপজেলা গেইটের সামনে মহাসড়ক থেকে আমাকে ডেকে শরবত খাওয়ালো এমপি। ঠান্ডা এ শরবত খেয়ে খুব স্বস্তি হচ্ছে।

ভ্যানচালক হোসেন বলেন, সারাদিন ভ্যান চালিয়ে রোদের মধ্যে পুড়তে হয়। এই রোদে খুব কষ্ট হয়, থানার মোড় এলাকাতে আসতেই কয়েকজন লোক ঠান্ডা শরবত খাওয়ালো। প্রাণটা একদম জুড়িয়ে গেছে।

গরমে তৃষ্ণা মেটাতে শত শত রিকশাচালক, দিনমজুর ও পথচারীরা ভিড় করেন। সংসদ সদস্যের এমন কাজ সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে।

মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি বলেন, পটিয়াতে তীব্র দাবদাহে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। প্রখর রোদ আর তীব্র গরমে অতিষ্ঠ হয়ে স্বাভাবিক কাজকর্ম করতে পারছে না মানুষ। তাই সাধারণ মানুষকে স্বস্তি দিতে এমন উদ্যোগ গ্রহণ করেছি। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলবে।

শরবত বিতরণ কার্যক্রমে অংশগ্রহণকারী সাবেক ছাত্রনেতা ইকবালুর রহমান ওপেল বলেন, এমপি মহোদয়ের এ মহৎ উদ্যোগকে স্বাগত জানাই। তীব্র গরমে পথচারী, রিকশাচালক এবং ট্রাফিক পুলিশসহ অনেকেই শরবত পান করে তৃষ্ণা মেটাতে পারছেন।

এসময় আরো উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কাউন্সিলর গোফরান রানা, সাবেক ছাত্রনেতা ইকবালুর রহমান ওপেল, যুবলীগ নেতা শাহজাহান, ছাত্রলীগ নেতা মহি উদ্দিন, নাঈম উদ্দিন মারুফ সহ আরো অনেকেই। যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে