বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজাপুরে প্রবীণ শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
  ২৯ এপ্রিল ২০২৪, ১৪:৪৪
রাজাপুরে প্রবীণ শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

ঝালকাঠির রাজাপুরে প্রবীণ শিক্ষক বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের গালুয়া ইউনিয়ন সভাপতি আবুয়াল আহসান আলম মাস্টারকে হত্যার উদ্দেশ্যে নির্মম হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার স্থানীয় প্রেসক্লাব চত্বরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ এ আয়োজন করেন। এতে উপজেলার শিক্ষক, শিক্ষার্থী, সংগঠক সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি মো. মাইনুল হাসান মৃধা, সিনিয়র সহ-সভাপতি বাবু নিত্যা নন্দ সাহা, যুগ্ম-সাধারণ সম্পাদ মো. শাহজাহান দুরানী, সাতুরিয়া ইউনিয়ন সভাপতি সমীর কুমার দাস, সমাজ সেবক মো. মাইদুল ইসলাম প্রমুখ।

বক্তরা বলেন, এই হামলা অকল্পনীয় এবং সমাজের উপর একটি আঘাত, হামলার এত দিন পরেও হামলাকারীরা গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। এই হামলার সর্বোচ্চ বিচার না হলে সমাজ থেকে আলম মাস্টারের মতো মানবিক মানুষগুলো হারিয়ে যাবেন।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল রমজানে কদরের নামাজ পড়তে যাওয়ার পথে গালুয়া ইউনিয়নের কানুদাসকাঠী এলাকার বিজিবি সদস্য আবুল বাশার কিসমত ও তার বাবা শাজাহান ফরাজীর পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলা চালিয়েছিল। বর্তমানে তিনি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এ ঘটনায় অজ্ঞাত চার জনসহ ছয়জনকে আসামি করে গত ৭ এপ্রিল আলম মাস্টার নিজেই বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

রাজাপুর থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আতাউর রহমান বলেন, মামলায় নামধারী দুইজন আসামি। তাদের মধ্যে একজন জামিনে রয়েছে। বাকিজন সেনাবাহিনীর সদস্য হওয়ায় তার ডিপার্টমেন্টকে বিষয়টি অবহিত করা হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে