বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

পূর্বধলায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা 

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
  ২৯ এপ্রিল ২০২৪, ২১:৩৮
পূর্বধলায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা 

নেত্রকোনার পূর্বধলা আজ সোমবার উপজেলা প্রশাসনের উদ্যোগে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) নাজনীন আখতার, পূর্বধলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ রাশেদুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: আলমগীর কবীর, উপজেলা প্রকৌশলী সাদিকুল জাহান রিদান, উপজলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মো: নিজাম উদ্দিন, পূর্বধলা সদর ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বুলবুল, পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি জুলফিকার আলী শাহীন প্রমুখ।

সভার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মো: খবিরুল আহসান জানান, মানুষের গড় আয়ু এবং একক পরিবারের সংখ্যা দিন দিন বৃদ্ধির কারণে ভবিষ্যত নির্ভরশীলতার হার বৃদ্ধি পাচ্ছে। তাই একটি টেকসই সামাজিক নিরাপত্তা গড়ে তোলার জন্য ক্রমবর্ধমান বয়স্ক জনগোষ্ঠীকে টেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তা প্রদানে জাতীয় সংসদ পেনশন ব্যবস্থাপনা আইন ২০২৩ প্রণয়ন করা হয়েছে। এর মাধ্যমে ১৮ বৎসর বা তদূর্ধ পঞ্চাশ বছর বয়সী সকল বাংলাদেশী, বিশেষ বিবেচনায় ৫০ বছর ঊর্ধ্ব বয়সের নাগরিকগণ স্কিমে অংশগ্রহণ করতে পারবেন।

এতে অংশগ্রহণের তারিখ হতে নিরবিচ্ছিন্ন ১০ বছর নির্ধারিত টাকা জমা দেয়ার পর মেয়াদ শেষে সে আজীবন পেনশন প্রাপ্য হবেন। তিনি আরও জানান কর্মজীবন শেষে নিশ্চিত জীবন যাপনের জন্য প্রয়োজন সঞ্চয়।

তাই কর্মজীবনের উপার্জিত টাকার কিছু অংশ পেনশন স্কিমে বিনিয়োগ করে বৃদ্ধ বয়সে আর্থিক নিরাপত্তা নিশ্চিত করা জরুরী। তাই তিনি সবার প্রতি এই সার্বজনীন পেনশন স্কীমের আওতায় বীমা করার জন্য আহবান জানান। সভায় সরকারী কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, ইউপি চেয়ারম্যান, এনজিও প্রতিনিধি, ব্যাংক কর্মকর্তা ও ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে