শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ভেজাল খাদ্যদ্রব্য ও বৈদ্যুতিক সরঞ্জামাদি বিক্রির অভিযোগে ১০ প্রতিষ্ঠানকে সাড়ে ৪০ লাখ টাকা জরিমানা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
  ৩০ এপ্রিল ২০২৪, ১৯:৪৬
ভেজাল খাদ্যদ্রব্য ও বৈদ্যুতিক সরঞ্জামাদি বিক্রির অভিযোগে ১০ প্রতিষ্ঠানকে সাড়ে ৪০ লাখ টাকা জরিমানা

ঢাকার কেরানীগঞ্জ ও যাত্রাবাড়ি এলাকায় ভেজাল খাদ্যদ্রব্য এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে সাড়ে ৪০ লক্ষ টাকা জরিমানা; জরিমানা প্রদানে ব্যর্থ হওয়ায় একটি প্রতিষ্ঠানের দুইজনকে একমাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আদালতের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম। এ সময় বিএসটিআই’র প্রতিনিধি উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এম. জে. সোহেল। তিনি বলেন, অনুমোদনহীন নকল খাদ্যদ্রব্য ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রি এবং অবৈধভাবে মজুদ করার অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪০ লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা প্রদান করেন। যার মধ্যে আরআর ইলেক্ট্রনিক্স এন্ড ইলেক্ট্রিক ইন্ডাস্ট্রিজ’কে নগদ- দুই লক্ষ টাকা, ফাস্ট টেপস এন্ড ক্যামিকেল লিমিটেড’কে নগদ- দুই লক্ষ টাকা, প্রিমিয়াম এন্টারপ্রাইজ লিমিটেড’কে নগদ- তিন লক্ষ টাকা, মেসার্স ইসলাম ক্যামিকেল ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে নগদ- পাচঁ লক্ষ টাকা, শাওন কনজিউমার প্রোডাকশন’কে নগদ- এক লক্ষ টাকা, মীম ক্যামিকেল কোম্পানী’কে নগদ-৫০ হাজার টাকা, ইভানা ফুড এন্ড ক্যামিকেল ইন্ডাস্ট্রিজ’কে নগদ- এক লক্ষ টাকা, এমইপি এনার্জি সেভিং ল্যাম্প ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে নগদ-২০ লক্ষ টাকা, রাইজিং স্টার ফুড প্রোডাক্টস লিমিটেড’কে নগদ- এক লক্ষ টাকা ও এ্যানাজি টের‌্যা ইঞ্জিনিয়ারিং লিমিটেড’কে নগদ- পাঁচ লক্ষ টাকা করে জরিমানা প্রদান করেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে সিরাজ ট্রেডিং এর দুইজন ব্যক্তিকে নগদ- তিন লক্ষ টাকা জরিমানা প্রদান করেন, জরিমানা প্রদানে ব্যর্থ হওয়ায় উভয়কে ১ মাসের করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

বেশ কিছুদিন ধরে দণ্ডপ্রাপ্ত অসাধু ব্যবসায়ীরা ভেজাল খাদ্যদ্রব্য অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে