শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আতঙ্কে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা 

মোঃ আশরাফ আলী, কিশোরগঞ্জ
  ০২ মে ২০২৪, ১১:৪০
ছবি-যায়যায়দিন

কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্রলীগ ও ছাত্রদলের সমর্থিত ২ নেতার লোকাল ও বহিরাগতদের দ্বন্দ্বকে কেন্দ্র করে সাধারণ ছাত্ররা আস্থাহীনতায় ভুগছে। ১ লা মে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের ছাত্রদের সংবাদ সম্মেলনের এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনের পর শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ আশুতোষ সাহা রায় এর সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে মুঠোফোনে পাওয়া যায়নি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২৪ এপ্রিল রাত দেড়টার দিকে কলেজ ক্যাম্পাস থেকে বেরিয়ে গিয়ে ১২তম ব্যাচের ফয়সাল আহমদ ইকরাম ছাত্রদলের সহ-সভাপতি তনয় মোল্লার সাথে বিভিন্ন অসামাজিক কার্যকলাপ করে অর্ধ মাতাল অবস্থায় কলেজ হোস্টেলে ভোর সাড়ে ৫টায় ৩০১ নং হলরুমে প্রবেশ করার জন্য দরজায় নক করে। তারই ব্যাচমেট সৌরভ পাল ঘুম থেকে উঠে দরজা খুলতে দেরি হওয়ায় রুমের ভিতরে ঢুকে তাকে ভয় দেখায়।

ভোর ৬টায় সে রুম থেকে বেরিয়ে হলের সিনিয়র ভাইদের কাছে তাকে মারধরের কথা জানালে সিনিয়রা ৩০১ নম্বর হলে ঢুকে ফয়সালের কাছে জানতে চাইলে সে এলাকার স্থানীয় ও হলের ছাত্র হওয়ায় সবাইকে শাসায় এবং সিনিয়রদেরকে রুম থেকে বের হয়ে যেতে বলে। কিছুক্ষণ পর সে হল থেকে বেরিয়ে পুনরায় পুরানথানাস্থ জেলা বিএনপি নেতা ও করিমগঞ্জ-তাড়াইলের তার আত্মীয়ের বাসায় গিয়ে পুনরায় হলে চলে আসে এবং সকাল ১০টায় ক্লাসে অংশগ্রহণ করে।

এরপর অনুমান ১২টার দিকে একাডেমিক ভবনের ৩য় তলায় মাথা ঘুরে পড়ে যাওয়ার অভিনয় করে এবং শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ইর্মাজেন্সীতে গিয়ে ভর্তি হয়ে বর্তমানে হাসপাতালে শুয়ে বিভিন্ন মিডিয়াতে মিথ্যা এবং বানোয়াট তথ্য দিয়ে বিভ্রান্ত করছে বলে যে তাকে র‌্যাগিং করে অত্যাচার করে আহত করা হয়েছে এবং অন্য দিকে ছাত্রদলের সহ-সভাপতি তনয় মোল্লাসহ ৭/৮ জন ছাত্রদল নেতা সৌরভ পালকে হল থেকে তুলে নিয়ে যাবে বলে হুমকি দেয়। এদিকে হল সুপার হলে অবস্থান না করায় বিভিন্ন সময় ফয়সাল আহমদ ইকরাম ইচ্ছাকৃতভাবে বিভিন্ন ছেলেকে সিট দিবে এবং মেয়েদেরকে সিট দিবে বলে ছেলে এবং মেয়েদের সাথে অনবরত স্থানীয় হিসেবে হুমকি দিয়ে আসছে।

এদিকে ছাত্রলীগের কয়েকজন ছাত্রের নাম উল্লেখ করে বিভ্রান্তিকর তথ্য প্রচার করছে এতে করে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে বিভিন্ন এলাকার ছাত্ররা বসবাস করতে ভয় পাচ্ছে।

ইতিমধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকলে কলেজ শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা জানান, তারা এখন পুরানথানা দিয়ে চলাফেরা করতে ভয় পাচ্ছে। জাহাঙ্গীর মোল্লা ও পুরানথানাস্থ কয়েকজন ছাত্রনেতার হুমকিতে কলেজের সাধারণ ছাত্ররা এখন নিরাপত্তাহীনতায় ভোগছে।

এসব তথ্য জানিয়েছেন ৪র্থ বর্ষের ছাত্র হৃদয়, ফয়সাল, রাজকুমার, শাফিন, স্বনন, তাহের, অর্ঘ্য, ২য় বর্ষের ছাত্র তাবীব, সৌরভ পাল, শাওন, অনিমেষ, অনিক, রাফি, নাফিজ। তারা নিজ নিজ এলাকার গার্ডিয়ান, হল সুপার, অধ্যক্ষ ও হাসপাতাল পরিচালককে অবহিত করলেও স্থানীয় বিএনপি নেতার আত্মীয় ও ছাত্রদলের সমর্থিত হওয়ায় পরিচালক বহিরাগত ছাত্রদেরকে কেয়ার না করে ফয়সালকে প্রাধান্য দিচ্ছে। ফয়সাল বর্তমানে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের ৫০১৯ নং এসি কেবিন রুমে আত্মীয়দের সাথে জীবন যাপন করছে।

তার সাথে কথা বলতে চাইলে উগ্র মেজাজে জানায় আমি জাহাঙ্গীর মোল্লার আত্মীয়। কোন কিছু জানতে চাইলে কলেজের অধ্যক্ষ ও হাসপাতালের পরিচালকের অনুমতিক্রমে আমার কাছে আসতে হবে। আপনি এখান থেকে বের হয়ে যান। বের হয়ে আসার সময় কেবিনের ছবি তুলতে চাইলেও মারমুখী আচরণ করে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে