শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

কালিয়াকৈরে সার্বজনীন পেনশন স্কীম সফল ভাবে বাস্তবায়নের লক্ষে সভা অনুষ্ঠিত

কালিয়াকৈর( গাজীপুর)প্রতিনিধি
  ০২ মে ২০২৪, ১৯:২৮
কালিয়াকৈরে সার্বজনীন পেনশন স্কীম সফল ভাবে বাস্তবায়নের লক্ষে সভা অনুষ্ঠিত

গাজীপুরের কালিয়াকৈরের উপজেলা জন্ম ও মৃত্যু নিবন্ধন টস্কিফোর্সের ত্রৈমাসিক ও সার্বজনীন পেনশন স্কীম সফল ভাবে বাস্তবায়নের লক্ষ্যে সভা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার নিজস্ব সভাকক্ষে উপজেলা প্রশাসন এ সভার আয়োজন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহাম্মেদ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর জেলা স্থানীয় সরকারের (ডিডিএলজি)উপপরিচালক মোঃ ওয়াহিদ হোসেন।

প্রধান অতিথি বলেন যারা জন্ম নিবন্ধনের জন্য ইউনিয়ন পরিষদে যাবে তাদের বাবা মায়ের ছোট খাট ভুল যদি থাকে তা সমাধান করে দেওয়ার জন্য ইউপি সচিবদের প্রতি আহবান জানান । এছাড়া তিনি বলেন কোন ভাবেই যেন লোকজন হয়রানীর নিকার না হয়। সেদিকেও লক্ষ্য রাখতে হবে। তিনি উল্লেখ করেন গাজীপুরে প্রায় ৭০শতাংশ জন্ম নিবন্ধন করা শেষ হয়েছে। জন্ম নিবন্ধন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির জন্য পৌর সভা ও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বিল বোর্ড ব্যানার ও মাইকিংয়ের ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট মেয়র ও চেয়ারম্যানদের নির্দেশনা প্রদান করেন। বাচ্চাদের টিকা প্রদানের তারিখ স্থান ও সময় এলাকায় আগেই জানিয়ে দেওয়ার জন্য স্বাস্থ্য সহকারীদের নির্দেশনা প্রদান করেন। এছাড়াও একই সময় সার্বজনীন পেনশন স্কীম সফল ভাবে বাস্তবায়নের লক্ষে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সচিব বলান্টিয়ারদের উদ্বুদ্ধকরন সভা অনুষ্ঠিত হয়েছে। এলাকার সকলেই যেন সার্বজনীন পেনশন স্কীম চালু করে। কি ভাবে করতে হবে, কারা কারা এটা করতে পারবে তার বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার ভুমি রজত বিশ্বাস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ নাজমুন্নাহার, কালিয়াকৈর থানার ওসি ওপারেশন জোবায়ের আহাম্মেদ,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানআজিবুর রহমান, ,পরিষদের সচিব তানভীর আহাম্মেদ ও পরিষদের হিসারসহকারীসহ অন্যান্যরা।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে