শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সখীপুরে ইউপি চেয়ারম্যানকে অনাস্থা

সখীপুর(টাঙ্গাইল)প্রতিনিধি
  ০৪ মে ২০২৪, ১৯:৩৯
ইউপি চেয়ারম্যান

টাঙ্গাইলের সখীপুর উপজেলার কালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল মিয়ার বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, অর্থ আত্মসাৎ ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। এ নিয়ে গত বৃহস্পতিবার বিকেলে স্থানীয় সংসদ সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের সচিব, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ওই ইউনিয়নের ৯ জন (ইউপি) সদস্য (মেম্বার)। চেয়ারম্যনকে অনাস্থার কারণে ওই ইউনিয়ন পরিষদের স্বাভাবিক কার্যক্রম দারুণভাবে ব্যাহত হচ্ছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, নির্বাচিত হবার পর থেকেই ইউনিয়ন পরিষদের আওতাধীন টিআর, কাবিখা ও কাবিটা প্রকল্পের বরাদ্দকৃত অর্থ কোনো কাজ না করেই বিভিন্ন কায়দা-কৌশলে তিনি আত্মসাৎ করে আসছেন। তিনি বিধি-বহির্ভূতভাবে একক সিদ্ধান্তে প্যানেল চেয়ারম্যান বানিয়েছেন। ইউপি সদস্যদের অকথ্য ভাষায় গালাগাল করেন।

এ বিষয়ে ইউপি সদস্য মামুন সিকদার বলেন, চেয়ারম্যান যে কতটা খারাপ বা অসৎ সেটি তদন্ত করলেই বেরিয়ে আসবে।

এ ব্যাপারে অভিযুক্ত কালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল মিয়া বলেন, আমার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক। আমার ছেলে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচন করবে এই কারণে মিথ্যা একটা অপবাদ দিয়ে আমাদের সম্মান নষ্ট করার চেষ্টা করছে একটি চক্র।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন পাটওয়ারী বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থার একটি লিখিত অভিযোগ পেয়েছি । তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে