শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ধর্মপাশায় দুই ইজিবাইক চালক হত্যা, ৭ জন গ্রেপ্তার

ধর্মপাশা - মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ০৪ মে ২০২৪, ১৯:৫০
৭ জন গ্রেপ্তার

সুনামগঞ্জের ধর্মপাশায় চালককে হত্যা করে দুই ইজিবাইক ছিনতাই চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। একই সাথে পৃথক দুইটি হত্যাকা-ের ঘটনায় ছিনতাই হওয়া একটি ইজিবাইক ও অন্য ইজিবাইকের ৪টি ব্যাটারি উদ্ধার করা হয়েছে। দেশের বিভিন্ন জায়গায় ৩ দিনের চিরুনি অভিযান শেষে তাদের আটক করা হয় বলে জানায় পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- ধর্মপাশা সদর ইউনিয়নের দুধবহর গ্রামের মো. রতন মিয়ার ছেলে দেলোয়ার হোসেন দিলু (৩০), রফিকুল ইসলামের ছেলে আজিম উদ্দিন (২৫), একই গ্রামের মো. রফিকের ছেলে নুরুল আমীন (২২), মো. ময়না মিয়ার ছেলে রুবেল (২২), মো. আবুল কাসেমের ছেলে জাকিরুল ইসলাম ওরফে হাইমুল (২৪), একই ইউনিয়নের দক্ষিণ নোয়াগাঁওয়ের মো. স্বপন মিয়ার ছেলে কাউছার হানিয়াশ এবং নেত্রকোনা সদর থানার ঠাকুরকোনা গ্রামের মৃত গোলম রব্বানীর ছেলে সেলিম মিয়া (৩৫)।

শনিবার বিকেল ৩ টার দিকে প্রেস ব্রিফিং এসব তথ্য জানান ধর্মপাশা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো, শামসুদ্দোহা তিনি বলেন, গত ১৫ এপ্রিল রাত সাড়ে ৮ টায় ধর্মপাশা সদর ইউনিয়নের অন্তর্গত আতকাপাড়া গ্রামের উপজেলা ভাইস চেয়ারম্যান বিল্লাল নুরারীর ধান ক্ষেতে অর্ধগলিত লাশ পাওয়া যায়। এ বিষয়ে থানা পুলিশ তদন্তে নেমে লাশের পরিচয় সনাক্ত করে। পরিচয় সনাক্তের পর জানা যায় নিহত ব্যক্তি ধর্মপাশার দক্ষিণ নোয়াগাঁও গ্রামের মো. কারি মিয়া খানের ছেলে অটোচালক সাইফুল ইসলাম খান (২৭)। এ বিষয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে ধর্মপাশা থানায় একটি হত্যা মামলা রুজু করা হয়।

মামলা তদন্ত শুরুর পর গত ২৫ এপ্রিল বিকাল সাড়ে ৪টায় ধর্মপাশা সদর ইউনিয়নে কান্দাপাড়া গ্রামের নিমাইকোনা হাওড়ে সাহাব উদ্দিনের ধানী জমি থেকে ১টি মানব দেহের মাথার খুলি এবং শরীরের বিভিন্ন অংশের হাড়ের সাথে ময়লাযুক্ত কাপড় উদ্ধার করা হয়। এ বিষয়ে থানা পুলিশ তদন্তে নেমে লাশের পরিচয় সনাক্ত করতে সক্ষম হয়। লাশটি ধর্মপাশা থানার দশধরী গ্রামের মো. কামাল মিয়ার ছেলে অটোচালক হুমায়ুুন কবিরের (২০)। এ বিষয়েও অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে ধর্মপাশা থানায় আরেকটি হত্যা মামলা রুজু করা হয়।

(ওসি) মো, শামসুদ্দোহা বলেন, ২টি মামলার ঘটনায় প্রাপ্ত তথ্য উপাত্ত যাচাই বাছাইসহ তথ্য প্রযুক্তি ব্যবহার করে জেলা পুলিশের উর্ধ্বতন অফিসারদের দিকনির্দেশনায় আমিসহ ধর্মপাশা থানা পুলিশের একাধিক টিম ধর্মপাশা থানাসহ ময়মনসিংহ, নেত্রকোনা ও গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় ৩ দিন ব্যাপক অভিযান পরিচালনা করে আসামিদের সনাক্ত করাসহ ৭ জন আসামিকে গ্রেফতার করে। পাশাপাশি চোরাইকৃত ১টি অটোরিকশা এবং অন্য একটি অটোরিক্সার ৪টি ব্যাটারি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আসামীরা পেশাদার ছিনতাইকারী। প্রথম হত্যা কারার পর পরিবার থেকে পুলিশকে কোনো সংবাদ জানানো হয়নি। যার কারণে কোনো পদক্ষেপ নেয়া যায় নি। প্রথম হত্যার পর সবকিছু শান্ত থাকায় আসামীরা দ্বিতীয় ছিনতাইয়ে উৎসাহী হয়। দ্বিতীয় হত্যা কারার পর পুলিশকে খবর দিলে পুলিশ তদন্তে নামে। এর মধ্যে প্রথম ঘটনায় নিহত চালকের হাড় পাওয়া যায়। তদন্তে জানতে পারি দুইটি ঘটনা একই চক্রের কাজ। এর আগে ২০২২ সালে এরকম একটি ঘটনা ঘটেছে। আমরা জানার চেষ্টা করেছি, এই ঘটনা এই চক্রেরই কাজ কি না। আসামীদের জিজ্ঞাসাবাদে বিস্তারিত বেরিয়ে আসবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে