শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সিঙ্গাইর উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক জুবায়ের হোসেন খান

সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ০৪ মে ২০২৪, ২১:২১
ছবি-যায়যায়দিন

মানিকগঞ্জের সিঙ্গাইরের কালিয়াকৈর খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ জুবায়ের হোসেন খান ২০২৪ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে প্রতিষ্ঠান পর্যায়ে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় উপজেলা জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেন।

এছাড়া কলেজ পর্যায়ে গোলাইডাংগা মুক্তিযুদ্ধ স্মৃতি কলেজের অধ্যক্ষ কহিনুর ইসলাম, ও মাদ্রাসা পর্যায়ে চররাজ নগর মানিক নগর মাহমুদিয়া দাখিল মাদ্রাসার প্রিন্সিপাল মো: দেলোয়ার হোসেন শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন।

শুক্রবার (৩ মে) উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পলাশ কুমার বসু ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবিএম আব্দুল হান্নানের যৌথ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, মুহাম্মদ জুবায়ের হোসেন খান গত ২০১৮ সালের মার্চ মাসে উপজেলার কালিয়াকৈর খান উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন।

তার কর্মদক্ষতা ঐকান্তিক প্রচেষ্টায় শিক্ষারমান বৃদ্ধি ও বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন সাধিত হয়। জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর রাখেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। তিনি শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষাই নয়, জীবনে চলার প্রয়োজনীয় সব জ্ঞান ও প্রশিক্ষণ দিয়ে শিক্ষার্থীদের সত্যিকারে মানুষ হিসেবে গড়ে তোলার জন্য কাজ করছেন।

চেষ্টা করছেন বিদ্যালয়টিকে শতভাগ আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত শিক্ষাপ্রতিষ্ঠানে পরিণত করার। তার দায়িত্ব পালনকালে তৈরি হয়েছে চার তালা ও তিন তালা বিশিষ্ট দুটি প্রশাসনিক পাঠদান ভবন। প্রতিষ্ঠিতি করা হয়েছে শেখ রাসেল ডিজিট্যাল ল্যাব, বিজ্ঞানাগার ও ৫ হাজার বই সম্ভলিত গ্রন্থাগার। পুরো ক্যাম্পাসে লাগানো হয়েছে নানান রকমের ফুল ও ফলের গাছ।

এছাড়া কমেছে ঝরে পড়া শিক্ষার্থীর হার ও বেড়েছে শিক্ষার্থীর সংখ্যা। পরীক্ষার ফলেও এসেছে সাফল্য। দিনদিন বিভিন্ন ক্ষেত্রে সুনাম অর্জন করেছে শিক্ষাপ্রতিষ্ঠানটি। প্রধান শিক্ষক মুহাম্মদ জুবায়ের হোসেন খান বলেন, আমার এ প্রাপ্তি বিদ্যালয় পরিচালনা কমিটি, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও কর্মচারীর। আমার দীর্ঘদিনের স্বপ্ন কালিয়াকৈর খান উচ্চ বিদ্যালয়কে আধুনিক ও উন্নত শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার। যোগদানের প্রথম থেকেই শুরু করি বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার্থীদের এগিয়ে নেওয়ার উদ্যোগ। ঝরে পড়া রোধ, শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করা, বাস্তবভিত্তিক শিক্ষা প্রদান, পাঠ্যবইয়ের বাইরে থেকে জ্ঞান আহরণ, বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ বিষয়ে শিক্ষার্থীদের পারদর্শী করা।

এ কাজে আমাকে সহযোগীতা করতে সহকারি শিক্ষকরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সেই সাথে শিক্ষার্থী, অভিভাবক ও পরিচালনা পর্ষদের ঐকান্তিক প্রচেষ্টায় প্রতিষ্ঠানটি কৃতিত্বের স্বাক্ষর রাখছেন। শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু ও উপজেলা শিক্ষা অফিসার এবিএম আব্দুল হান্নানসহ বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষার্থী এবং অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে