রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ধর্মীয় নেতাদের নিয়ে আলোচনা সভা

সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ২৩ মে ২০২৪, ১৯:২১
ছবি যাযাদি

সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক ধর্মীয় নেতাদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ইসলামিক ফাউন্ডেশন সাটুরিয়া উপজেলা শাখার উদ্যোগে সাটুরিয়া মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের মিলনায়তনে সভাটি অনুষ্ঠিত হয়।

এতে ইসলামিক ফাউন্ডেশনের সাটুরিয়া উপজেলার ফিল্ড সুপার ভাইজার মো. সেলিম হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইফামার মাষ্টার ট্রেইনার মাওলানা আশরাফুল আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইফামার মডেল কেয়ারটেকার মাওলানা হাবিবুল্লাহ, সাটুরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসান ফয়জী, সাধারণ কেয়ারটেকার মাওলানা মনুরুজ্জামান, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা শাহিন সরকারসহ আরও অনেকেই।

সভায় সাটুরিয়া উপজেলার ৯টি ইউনিয়নের বিভিন্ন মসজিদেও, ইমাম, মুয়াজ্জিন ছাড়াও ইফামার শতাধিক শিক্ষক শিক্ষিকাবৃন্ধ উপস্থিত ছিলেন।

সভায় বক্তরা বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের কি করণীয় সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। বিশেষ করে প্রতি শুক্রবার জুমার নামাজের আগে মুসুল্লিদের সন্ত্রাস ও জঙ্গিবাদ ছাড়াও মাদক, বাল্য বিয়ে প্রতিরোধ মূলক আলোচনার মাধ্যমে এসব প্রতিরোধ করা সম্ভব বলে মন্তব্য করেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে