রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

 তালতলীতে ৪ জেলের কারাদণ্ড

তালতলী (বরগুনা) প্রতিনিধি
  ২৪ মে ২০২৪, ১৮:৪২
প্রতিকী ছবি

বরগুনার তালতলীর উপকূলীয় দিয়ে সমুদ্রে মাছ শিকারের বরফ দিতে যাওয়ার সময় চার জেলেকে আটক করে নৌ-পুলিশ। পরে ঐ চার জেলেকে এক মাস করে করাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৩ মে) রাত ৮টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দত্ত।

করাদণ্ড প্রাপ্তরা হলেন, পাথরঘাটা উপজেলার ফিরোজ খান (২৮),বগেরহাট জেলার শহিদুল ইসলাম(৩২), মো.তাওহীদ (১৯) ও মো. মোশারেফ (৫৮)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বঙ্গোপসাগরের বাংলাদেশের জলসীমায় মাছ আহরণে ৬৫ দিনের নিষেধাজ্ঞা চলমান রয়েছে। এই নিষেধাজ্ঞা শুরুর আগেই কিছু ট্রলার গভীর সমুদ্রে চলে যাওয়ার অভিযোগ রয়েছে। গভীর সমুদে মাছ শিকারের জন্য উপক‚ল থেকে ছোট ছোট ট্রলারে বরফ দিয়ে আসতেন একটি চক্র।

গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে তালতলীর উপক‚লীয় পায়রা নদীর মোহনা দিয়ে ছোট ট্রলারে বরফ নিয়ে সমুদ্রে রহনা হয়। এমন সংবাদ পেয়ে নৌপুলিশের একটি টিম নদীতে অভিযান চালায়। অভিযানে বিপুল পরিমান বরফসহ চার জেলেকে আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চার জেলেকে ১ মাস করে করাদণ্ড দেওয়া হয়। একই সাথে ২’শ টাকা করে জরিমানা করা হয়। এ সময় বরফ বহনকারী ট্রলারটি জব্দ করা হয়।

সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দত্ত বলেন,সমুদ্রে মাছ শিকার করা ট্রলারে বরফ দিতে যাওয়ার অপরাধে চার জেলেকে ১ মাস করে করাদণ্ড দেওয়া হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে