রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আগুন, পুড়ে ছাই ২৩০টি ঘর

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ২৪ মে ২০২৪, ২০:০৪
আপডেট  : ২৪ মে ২০২৪, ২০:৫৭
ছবি-যায়যায়দিন

কক্সবাজারের উখিয়ার থইংখালী ১৩ নম্বর তাজুনিমার খোলা রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে এনজিও সংস্থার অফিস সহ অন্তত ২৩০টি ঘর পুড়ে ভস্মিভূত হয়েছে । এতে কমপক্ষে দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার (২৪ মে) সকাল সাড়ে ১১টায় উপজেলার পালংখালী ইউনিয়নের ১৩ নম্বর ক্যাম্পের বি/৩ ব্লকের কাঁঠাল গাছতলা কারিতাস এনজিও অফিস থেকে আগুনের সুত্রপাত হয়। আগুনের মুহূর্তের মধ্যে ব্লকে দ্রুত ছড়িয়ে পড়ে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক অতীষ চাকমা জানান, উখিয়া ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট, টেকনাফ, কক্সবাজার, রামু ও ক্যাম্পের ছোট ৪টি ইউনিটসহ মোট ১০টি ইউনিট এসে দুপুর পৌনে ২টার দিকে টানা দুই-ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সেনাবাহিনী সদস্য, এপিবিএন পুলিশ ও সিপিপি সদস্যরাও আগুন নিয়ন্ত্রণে অংশগ্রহণ করেন বলে থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম হোসেন জানান।

স্থানীয় সূত্রে জানা যায়, আগুন লাগার ফলে ২টি বাংলাদেশী নাগরেক ঘর, মসজিদ, লার্নিং সেন্টার, ক্যাম্পে বসবাসরত রোহিঙ্গা শরণার্থী শেডসহ মোট ২৩০টি ঘর/শেড এবং ঘর/শেডের ভিতরে থাকা আসবাবপত্রসহ সম্পূর্ণভাবে পুড়ে যায়।

রোহিঙ্গা মাঝিরা জানান, আগুন নিভানোর স্বার্থে আরো ২৫টি শেড তাৎক্ষণিক ভেঙ্গে ফেলা হয়। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন জানান, আগুনের সূত্রপাত কি কারণে হয়েছে এখনো জানা যায়নি। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ইউনিট, সেনাবাহিনী, উখিয়া থানা পুলিশ ও এপিবিএন পুলিশ রয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে