রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সিলেটে লালাবাজার ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার কৃতিত্ব

সিলেট অফিস
  ২৮ মে ২০২৪, ১৫:৩৬
ফাইল ছবি

২০২৪ সালে অনুষ্ঠিত দাখিল পরীক্ষায় সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা থেকে ৫৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৩ জন জিপিএ-৫ অর্জন করেছে। এছাড়া মাদ্রাসার ৯ জন শিক্ষার্থী এ গ্রেড, ১৬ জন এ-, ১০ জন বি গ্রেড ও ৮ জন সি গ্রেডে উত্তীর্ণ হয়েছে।

মাদ্রাসার পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন লালাবাজার ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আব্দুল লতীফ। তিনি জানান, এবারের দাখিল পরীক্ষায় সর্বমোট ৪৬ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এ বছর মাদ্রাসার পাসের হার ৮০.৭০%।

মাদ্রাসাটি ২০০১ সালে বৃহত্তর সিলেট সদর উপজেলা এবং ২০২৩ ও ২০২৪ সালে দক্ষিণ সুরমা উপজেলার মধ্যে ‘শ্রেষ্ঠ মাদ্রাসা’ হিসেবে স্বীকৃতি অর্জন করে। ২০২৩ সালে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আব্দুল লতীফ দক্ষিণ সুরমা উপজেলার মধ্যে ‘ মাদ্রাসার শ্রেষ্ঠ অধ্যক্ষ’ হিসেবে স্বীকৃতি অর্জন করেন।

লালাবাজার ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আব্দুল লতীফ জানান, এ ফলাফলে আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। গভর্নিংবডির সদস্যবৃন্দ, শিক্ষক, অভিভাবক ও শুভাকাঙ্খি সকলের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। অতীতের মতো ভবিষ্যতেও ছাত্র-ছাত্রীরা কৃতিত্বের সাথে যাতে শতভাগ সফলতা অর্জন করতে পারে, সেজন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করছি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে