রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
টাঙ্গাইল সদর উপজেলা নির্বাচন

নারীদের সমর্থনে চেয়ারম্যান হতে চান একমাত্র নারী প্রার্থী শামিমা

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল
  ২৮ মে ২০২৪, ১৫:৪৯
আপডেট  : ২৮ মে ২০২৪, ১৫:৫১
শামিমা আক্তার

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে টাঙ্গাইল সদর উপজেলায় চেয়ারম্যান পদে একমাত্র নারী প্রার্থী জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক শামিমা আক্তার।

২৯ মে (বুধবার) অনুষ্ঠিতব্য ওই নির্বাচনে নারী ভোটারদের সমর্থনে তিনি চেয়ারম্যান নির্বাচিত হবেন বলে আশা করেন।

একান্ত সাক্ষাতকারে শামিমা আক্তার জানান, পাঁচ বছর ধরে ভাইস চেয়ারম্যান পদে তিনি দায়িত্ব পালন করছেন। তিনি বুঝতে পেরেছেন- ওই পদে থেকে কাজ করার সুযোগ নেই বললেই চলে। তাই উপজেলার উন্নয়নে ভূমিকা রাখার জন্য আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। তিনি পদ-পদবী বিবেচনা না করে সাধারণ মানুষের জন্য কাজ করেছেন। করোনাকাল থেকে এখন পর্যন্ত সদর উপজেলার সকল মানুষের নানা সমস্যা সমাধান করার জন্য তিনি চেষ্টা করেছেন। কোন উপলক্ষ ছাড়াই সদর উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভার যেকোন স্থানে তিনি ছুটে বেড়িয়েছেন।

তিনি জানান, কোভিড-১৯ এর সময়কাল থেকে তিনি উপজেলার মানুষের পাশে থেকেছেন- তাদের সুখ-দুঃখের ভাগী হতে চেষ্টা করেছেন। বিশেষ করে নারীদের যে কোন সমস্যার কথা জানতে পারলে তিনি সমাধানে ঝাপিয়ে পড়েছেন। উপজেলার মোট ভোটারের অর্ধাংশই নারী তাই তিনি নারীদেরকে বেশি প্রাধান্য দিয়ে তাদের নিয়ে অসংখ্য সভা-সমাবেশ করেছেন। ঈদ, পহেলা বৈশাখ বা অন্য সব পার্বণ বা উপলক্ষকে সামনে রেখে উপজেলার সাধারণ পরিবারের নারীদের পাশে জামা-কাপড় সহ আর্থিক সহায়তা নিয়ে হাজির হয়েছেন।

তিনি আরও জানান, বিগত সময়ে তিনি শুধুমাত্র নারীদের নিয়ে অনেক সভা-সমাবেশ করেছেন। সেখানে শুধুমাত্র নারীরাই নেতৃত্ব দিয়েছেন। সভার আয়োজন থেকে শুরু করে সব কাজ-কর্ম করেছেন। এ নির্বাচনে উপজেলার নারীরা ঐক্যবদ্ধ হয়েছেন। এবারের ভোটে তিনি উপজেলার নারীদের ভোটেই চেয়ারম্যান নির্বাচিত হবেন বলে আশাপ্রকাশ করেন।

বুধবার(২৯ মে) অনুষ্ঠিতব্য সদর উপজেলা পরিষদ নির্বাচনে আরও তিন জন পুরুষ প্রার্থী রয়েছেন। তারা হচ্ছেন- টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন ওরফে মানিক ঘোড়া), সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন খান ওরফে তোফা(দোয়াত-কলম) ও জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ শামছ উদ্দিন(মোটরসাইকেল)। বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান আনছারীও(হেলিকপ্টার) প্রার্থী হয়েছিলেন। তবে প্রতীক বরাদ্দের পর তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

একটি পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মোট পাঁচজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার চার লাখ ৩৪ হাজার ১৯৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার দুই লাখ ১৭ হাজার ৪৭২ এবং নারী ভোটার দুই লাখ ১৬ হাজার ৭২২ জন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে