রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

যায়যায়দিন-এ সংবাদ প্রকাশিত হওয়ার পর খাল পরিদর্শনে প্রশাসন

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি
  ১৩ জুন ২০২৪, ১৩:৫৫
ছবি-যায়যায়দিন

পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার সরকারি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহাবিদ্যালয় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লে­ক্স সংলগ্ন সরকারি রেকর্ডভুক্ত খাল দখল চিত্রের আলোকে দৈনিক যায়যায়দিন পত্রিকায় সংবাদ প্রকাশের পরে খাল পরিদর্শন করেন সহকারি কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ মাসুম বিল্লহ্।

বুধবার ১২ ই জুন বিকালে পরিদর্শনে নেতৃত্ব দেন সহকারি কমিশনার ভূমি মোঃ মাসুম বিল্লাহ্, এসময় তার সঙ্গে ছিলেন,ভূমি অফিসের সার্ভেয়ার, নাজির সহ উপজেলার কয়েকজন কর্মকর্তা। অবৈধ দখলদারদের দ্বারা খাল দখল করে বহুতল ভবন নির্মান ময়লা আবর্জনা ফেলে ফেলে খাল ভরাট টংয়ের ঘড় এর সত্যতা প্রমান পান। এছাড়া হাসপাতালের ড্রেনের ময়লাপানি সহ বসতবাড়ির টয়লেট বাথরুমের ময়লা পানি ও খালে সাথে সংযোগ এর প্রমান মিলে।

সহকারি কমিশনার ভূমি মোঃ মাসুম বিল্লাহ্ জানান, দৈনিক যায়যায়দিন পত্রিকায় নাজিরপুরে সরকারি খাল দখল করে ভবন নির্মানের হিরিক, প্রশাসন নিরব শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। খবরটি দেখে পরের দিনেই উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বললে তার নির্দেশে আমি খালটি পরিদর্শন করি জনদূর্ভোগের খবর প্রকাশ করার জন্য খাল দখল যাতে করতে না পারে সে জন্য সাংবাদিক সহ দৈনিক যায়যায়দিন পত্রিকার সকল পরিবারকে ধন্যবাদ। আমি বিষয়টি অতি গুরুত্বের সাথে উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট আলাপ করেছি এবং মাসিক আইনশৃঙ্খলা সভায় বিষয়টি তুলে ধরব এবং দ্রুত কার্যকরী ব্যবস্থা গ্রহন করাব।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ রাসেল সিকদার বলেন আমার আমলে খালটি অবৈধভাবে কাউকে দখল করতে দেব না সে জন্য সংশ্লি­ষ্ট কর্তৃপক্ষের সংগে কথা বলেছি কয়েকটি দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশের পর সম্ভবত প্রশসনের পক্ষ থেকে পরিদর্শন করা হয়েছে, ফসলী জমি রক্ষায় স্থানীয় কৃষকদের ভোগান্তিতে পড়তে হবে না।

স্থানীয় কৃষক বিনয় হালদার জানান, পত্রিকায় খবর প্রকাশের পর এসিল্যান্ড স্যার সহ অন্যান্য কর্মকর্তারা এসেছিলেন, তারা আমাদের খাল পরিস্কার করার জন্য আশ্বাস দিয়েছেন, এতে আমরা খুশি। পানির অভাবে কৃষি জমি চাষাবাদ করতে পারতাম না এখন হয় তো পারব,আপনাদের সহ স্যারদেরকে ও ধন্যবাদ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে